বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাঘের বৃষ্টিতে দুর্ভোগে নীলফামারীর মানুষ

নীলফামারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩৫ পিএম

গত এক সপ্তাহ কুয়াশার পর শুক্রবার ভোর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয় নীলফামারীতে। যা দুপুর পর্যন্ত অব্যাহত থাকে। বৃষ্টির সাথে দমকা হাওয়ায় চরম দুর্ভোগে পড়ে মানুষজন। বৃষ্টির কারনে সকাল থেকেই জেলার বেশিরভাগ উপজেলার বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। এদিকে কৃষি অফিস জানিয়েছে মাঘের বৃষ্টিতে ফসলের কোন ক্ষতি হবেনা। এই বৃষ্টিতে ধান ও গমের জন্য আর্শীবাদ হয়ে দেখা দিয়েছে। শুক্রবার ভোর থেকে (৪ফেব্রুয়ারি) নীলফামারী জেলা জুড়ে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নেমেছে। বৃষ্টিতে জনজীবনে অচলাবস্থা দেখা দেয। বৃষ্টির কারনে বেড়েছে শীতের প্রকোপ। কনকনে ঠান্ডার সাথে গুড়ি গুড়ি বৃষ্টি ছিন্নমুল ও খেটে খাওয়া মানুষের ভোগান্তি বাড়িয়েছে।
জেলা কুষ্ িসম্প্রসারন বিভাগের উপ-পরিচালক কুষিবিদ আবু বক্কর সিদ্দিক জানান, এই বৃষ্টিতে ফসলের কোন ক্ষতি হবেনা। তবে ধান-গম ও ভুট্টার জন্য আর্শীবাদ হয়েছে এই বৃষ্টি।
ডিমলা আবহাওয়া অফিসার ইনচার্জ মোঃ জামাল উদ্দিন জানিয়েছেন, শুক্রবার সকাল ৬ টা থেকে ৯টা পর্যন্ত ১১.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ২৪ ঘন্টায় আরো বৃষ্টি হওয়ায় সম্ভাবনা রয়েছে। জেলায় সর্বনি¤œ তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।
এদিকে জেলা শহরে বিদ্যুতের বিভ্রাট দেখা দেয়। সকাল থেকে দুপুর পর্যন্ত চলছে বিদ্যুতের আসা-যাওয়া। স্থানীয় বিদ্যুৎ বিভাগ বলছে বৃষ্টি ও বাতাসের কারনে শর্ট সার্কিট বিভিন্ন বিদ্যুতের খুঁটিতেও সমস্যা দেখা দেয়। এজন্য বিভিন্ন এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে কিছুটা সমস্যা দেখা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন