বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

টঙ্গীতে নর্দমার পানি জমাট বেঁধে জলাবদ্ধতার সৃষ্টি

সামান্য বৃষ্টি হলেই

টঙ্গী (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার অভাবে বাসাবাড়ি ও নর্দমার ময়লা পানিতে অসহনীয় অবস্থা সৃষ্টি হয়েছে টঙ্গী সরকারি হাসপাতাল গেইট ও পূর্ব থানার মূলফটক এলাকা। এর ফলে লোকজন ময়লা পানি পাড়ি দিয়ে থানায় যেতে হচ্ছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই রাস্তায় চলাচলকারী পথচারীদের। গতকাল শুক্রবার হঠাৎ বৃষ্টি হয়। ওই বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।
এতে টঙ্গীর স্টেশন রোড এলাকার টঙ্গী পূর্ব থানার মূল ফটক ও শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে আসা সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার ছোট-বড় যানবাহন চলাচল করে। পানি জমে যাওয়ায় যানবাহন এবং হাসপাতাল, পূর্ব থানা ও তৈরি পোশাক শিল্পের কর্মীদের যাতায়াতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
স্থানীয় এলাকাবাসী জানান, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে অল্প বৃষ্টি হলেই টঙ্গী পূর্ব থানা গেটের সামনে নর্দমার পানি জমাট বেঁধে জলাবদ্ধতার সৃষ্টি হয়। সঠিক ড্রেনেজ ব্যবস্থা করা হলে থানা এবং হাসপাতালে আসা রোগী ও পথচারীরা এই ভোগান্তি থেকে মুক্তি পাবে।
এ ব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হাসেম বলেন, টঙ্গী পূর্ব থানার পাশেই একটি ড্রেনের কাজ চলমান রয়েছে। আশা করি খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে। কাজ শেষ হলে জলাবদ্ধতার সমস্যা সমাধান হয়ে যাবে। টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ জাবেদ মাসুদ জানান, থানায় সেবা নিতে আসা লোকজনের অনেক সমস্যা হচ্ছে। এই সমস্যা দ্রুত সমাধান করা হলে মানুষ এই দুর্ভোগের কবল থেকে রক্ষা পাবে। ড্রেনেজ নির্মাণ কাজ করা হচ্ছে। আশা করছি এটি নির্মাণ হলেই সমস্যা সমাধান হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন