মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নতুন ইসি আইন জনগণের কল্যাণ বয়ে আনবে না

শিক্ষক সমাবেশে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, শিক্ষামন্ত্রী শিক্ষাব্যবস্থা ধ্বংসের চক্রান্তে লিপ্ত। শিক্ষামন্ত্রী করোনার অজুহাতে ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। পীর সাহেব চরমোনাই বলেন, সরকার রাজনৈতিক দলগুলোর সাথে লোক দেখানো সংলাপ করেছে। রাজনৈতিক দলগুলোর মতামতের প্রতি সামান্যতম মূল্যায়ন না করে গঠিত ইসি আইন জনগণের কল্যাণ বয়ে আনবে না বরং চলমান সঙ্কট আরো ঘনিভূত করবে। তিনি সকল দল মতের প্রতি শ্রদ্ধা জানিয়ে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের দাবি জানান।

পীর সাহেব বলেন, ২০২৩ সালে পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাতিলের প্রস্তাবের মাধ্যমে ইসলামী শিক্ষা ধ্বংসের চক্রান্ত করছে। তিনি বলেন, ধর্মীয় ও নৈতিক শিক্ষার অভাবে মানুষের মনুষ্যত্ববোধ হারিয়ে যাচ্ছে। অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে অনেক ছাত্র ছাত্রী। বিশেষ করে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় ও নৈতিক শিক্ষা না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে।
গতকাল শুক্রবার বিকেলে নগরীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরাম আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং ইঞ্জিনিয়ার আহসানুল্লাহ খানের পরিচালনায় অনুষ্ঠিত শিক্ষক সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহসভাপতি মাওলানা এবিএম জাকারিয়া,ইশতিয়াক মুহাম্মদ আল আমিন, ইসলামী শিক্ষা উন্নয়ন বাংলদেশ এর মহাসচিব মো. আব্দুর রহমানসহ জেলা প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।
পীর সাহেব বলেন, যে দেশে আজানের ধ্বনিতে মানুষের ঘুম ভাঙ্গে এবং বাচ্চারা ঘরে ফিরে, সে দেশে ইসলামী শিক্ষা নিয়ে চক্রান্ত বরদাশত করা হবে না। দুর্নীতিমুক্ত আদর্শ দেশ গড়ে তুলতে নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাতিল করতে হবে। তিনি শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নেয়ার দাবি জানিয়ে বলেন, অন্যথায় রাজপথে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps