বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জমি নিয়ে বিরোধে স্কুলশিক্ষক কারাগারে

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

লক্ষ্মীপুরের কমলনগরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংখ্যালঘুদের ওপর হামলা, মারপিট ও হত্যাচেষ্টা মামলায় মোসলেহ উদ্দিন হেলাল নামে এক স্কুলশিক্ষককে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার লক্ষ্মীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিচারিক হাকিম পলাশ বর্দন জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। হেলাল উপজেলার দক্ষিণ চরকাদিরা এলাকার মোশারফ হোসেনের ছেলে। তিনি স্থানীয় পূর্ব চরকাদিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

জানা গেছে, উপজেলার চরকাদিরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড এলাকার যতন চন্দ্র দাসের ছেলে সমির চন্দ্র দাসের সঙ্গে একই এলাকার মোশারফ হোসেনদের বিরোধ চলে আসছিল। এ ঘটনায় সমির গত ৮ ডিসেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিছ মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা গত শনিবার বিরোধপূর্ণ জমি পরিমাপ করতে যান। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে মোশারফের ছেলে স্কুলশিক্ষক মোসলেহ উদ্দিন লোকজন নিয়ে সমিরের ওপর হামলা চালায়। এ সময় বাবাকে বাঁচাতে সমিরের ছেলে জুয়েল এগিয়ে গেলে তার ওপরও হামলা চালানো হয়। এতে গুরুতর জখম অবস্থায় স্থানীয়রা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে সমির বাদী হয়ে গত সোমবার কমলনগর থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলার আট আসামি গত বৃহস্পতিবার আদালতে হাজির হন। এ সময় বিচারক প্রধান আসামি মোসলেহ উদ্দিনের জামিন নামঞ্জুর করেন এবং কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার বাদি সমির চন্দ্র দাস জানান, সংখ্যালঘু হওয়ায় আসামিরা দীর্ঘদিন ধরে তাদেরকে বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করে আসছেন।


সর্বশেষ গত শনিবার এর প্রতিফলন ঘটে। মামলা দায়েরের পর থেকে আসামিরা বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে আসছেন। এতে আমরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।

কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান, সংখ্যালঘু ওই পরিবারকে নিরাপত্তা প্রদানে পুলিশ সজাগ রয়েছেন। সঠিক বিচার পেতে মামলাটি সুষ্ঠু তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন