শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকায় ‘কাশ্মীর সংহতি দিবস’ পালন করেছে পাকিস্তান হাইকমিশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৯ পিএম

অবৈধভাবে ভারত কতৃক দখলকৃত জম্মু ও কাশ্মীরের জনগণের প্রতি সংহতি প্রকাশ করে ঢাকায় পাকিস্তান হাইকমিশন আজ ৫ ফেব্রুয়ারি বিকালে "কাশ্মীর সংহতি দিবস" উপলক্ষে আয়োজন করেছে একটি অনুষ্ঠানের । এতে অংশ নেন প্রবাসী পাকিস্তানি, শিক্ষাবিদ ও স্থানীয় সাংবাদিকরা। পবিত্র কোরআন তেলাওয়াতের পর কাশ্মীর সংহতি দিবসের তাৎপর্য নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

অনু্ঠানে এ উপলক্ষে পাকিস্তানের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পাকিস্তানের কাশ্মীর বিষয়ক মন্ত্রীর দেয়া বাণী পাঠ করে শোনানো হয়। তাদের বার্তায়, পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী ইমরান খান জম্মু ও কাশ্মীরে ভারতের অবৈধ দখলদারিত্ব এবং নৃশংসতার বিরুদ্ধে তাদের দৃঢ় অবস্থানের জন্য সাহসী কাশ্মীরিদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। পররাষ্ট্র মন্ত্রী মখদুম শাহ মাহমুদ কুরেশি তার বার্তায় আইআইওজেকে-এর জনগণের সাথে তার একাত্মতা পুনর্ব্যক্ত করেন এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের রেজুলেশন এবং কাশ্মীরি জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী বিরোধের সমাধান না হওয়া পর্যন্ত কাশ্মীরি জনগণের প্রতি পাকিস্তানের দৃঢ় অবস্থানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

ভারপ্রাপ্ত হাইকমিশনার কামার আব্বাস খোখার হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকীর পক্ষে পাকিস্তানি নেতাদের বার্তা পুনর্ব্যক্ত করেন এবং ভারত কতৃক অবৈধভাবে দখলকৃত জম্মু ও কাশ্মীরের জনগণের প্রতি পাকিস্তানের দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, পাকিস্তান জম্মু ও কাশ্মীর ইস্যুটি প্রতিটি উপযুক্ত ফোরামে উত্থাপন অব্যাহত রাখবে। অনুষ্ঠানের শেষের দিকে, ভারত-অধিকৃত জম্মু ও কাশ্মীরে ভারতীয় দখলদার বাহিনীর নৃশংসতা তুলে ধরে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abu Abdullah ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩২ এএম says : 0
কাশ্মীরিরা আমাদের ভাই ওদের সাথে একাত্তথা করা ওদের সাহায্য করা আমাদের উপর ফরজ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন