মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কার্ভাডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রিকালে আটক তিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০২ পিএম

একটি চক্র অনুমোদনহীন এবং ঝুকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে ‘ভ্রাম্যমান গ্যাস স্টেশন’ হিসেবে সিএনজি সরবরাহ করে আসছিল। এ চক্রের তিন জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রবিবার (৬ ফেব্রুয়ারি) চান্দগাঁও থানার সিগন্যাল আবাসন রোড এলাকার হাজী সরোয়ার সিএনজি ফিলিং স্টেশন থেকে কাভার্ডভ্যানের ভেতরে থাকা সিলিন্ডারে গ্যাস নেয়ার সময় তাদের আটক করা হয়।

সোমবার র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।আটকরা হলেন, আরমানুল ইসলাম সাকিব (২৯), মো. ওয়াসিম (৩৪) ও বিধান চন্দ্র দাশ (৩৪)। অভিযানের বর্ণনা দিয়ে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাভার্ডভ্যানে থাকা ২৩২টি সিলিন্ডার জব্দ করা হয়েছে। আটকরা গ্যাস বিক্রির করার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তাদের কাছে বিস্ফোরক অধিদপ্তরের কোনো অনুমোদন ছিল না।

তিনি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে সিলিন্ডার ভর্তি করে পথে পথে গ্যাস বিক্রি করতেন। তারা মূলত বেশি লাভের আশায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে গ্যাস বিক্রি করতেন। তারা রিফুয়েলিং স্টেশন থেকে সিলিন্ডারে গ্যাস লোড করে অবৈধভাবে অন্য জায়গায় বিক্রি করতেন।র‌্যাব জানায়, সিলিন্ডার খোলা ও সংযোজনের সময় সামান্য অসাবধানতায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এছাড়া কাভার্ডভ্যানটিতে কোনো অগ্নিনির্বাপক যন্ত্র ছিল না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন