ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

আজ থেকে শুরু খুবির ভর্তি পরীক্ষা

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩ দিনব্যাপী ভর্তি পরীক্ষা। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার (২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে) স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ৬টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২১১টি আসনের বিপরীতে ৩৬৯৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে বলে আশা করা হচ্ছে। এবার ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীরা বই, ব্যাগ, মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেট্রনিকস ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না। তবে কেবলমাত্র বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের পরীক্ষার্থীরা পরীক্ষার হলে ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে গৃহীত সিদ্ধান্তের মধ্যে যানজট নিরসনের ওপর সবিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। ভর্তি পরীক্ষার ৩ দিন গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। গাড়ি পার্কিংয়ের জন্য জিরো পয়েন্ট এবং তার আশপাশ এলাকা ব্যবহারের সুবিধা রাখা হবে। এসময় বিকল্প পথ হিসেবে সোনাডাঙ্গা থেকে রূপসা সংযোগ সড়ক জিরো পয়েন্ট হয়ে যানবাহন চলাচল করতে পারবে। পরীক্ষা চলাকালীন সকল কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত কার্যকর থাকবে।
ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য আসন বিন্যাস সম্পন্ন হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও কেসিসি উইমেন্স কলেজ (রূপসা), রেভারেন্ড পল্স ও হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, গল্লামারী, খুলনা উপ-কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ (বৃহস্পতিবার) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, বেলা ১টা থেকে বেলা ২-৩০টা পর্যন্ত জীববিজ্ঞান স্কুলের এবং বিকেল ৩-৩০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আগামীকাল (শুক্রবার) সকাল ৯টা থেকে ১০-৩০টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং বেলা ২-৩০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমাজবিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আগামী ৫ নভেম্বর শনিবার ভর্তি পরীক্ষার শেষ দিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের এবং বেলা ২-৩০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তির আসনসংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন