শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ মণ ওজনের শাপলাপাতা মাছ ৬০ হাজারে বিক্রি

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বরগুনার আমতলীর মাছ বাজারে ১২০ কেজি ওজনের একটি শাপলাপাতা মাছ ৬০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বরগুনার তালতলী উপজেলার ফকিরহাট এলাকার জেলে আনছার আলী মাছটি আমতলী বাজারে বিক্রির জন্য নিয়ে আসেন।
জানা গেছে, গত সোমবার রাতে পায়রা নদীর সাগর মোহনায় মাছ ধরার জন্য জাল পাতেন ফকিরহাটের ওই জেলে। গতকাল মঙ্গলবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন জালে বিশাল আকারের একটি শাপলাপাতা মাছ। ওই মাছের সঙ্গে ছোট আরো একটি ৪০ কেজি ওজনের মাছ ধরা পড়ে।
আনছার আলী মাছ দুটি নিয়ে আজ সকালে আমতলী মাছ বাজারের সুমন মৎস্য আড়তে বিক্রির জন্য নিয়ে আসেন। মাছ দুটি কিনে নেন খুচরা বিক্রিতা হারুন গাজী। সে বড় মাছটি ভাগ দিয়ে ৫০০ টাকা কেজি দরে ৬০ হাজার টাকা এবং ছোট মাছটি সাড়ে ৩০০ টাকা কেজি দরে ১৪ হাজার টাকায় বিক্রি করেন।
সুমন মৎস্য আড়তের মালিক আব্দুল বারেক জানান, সচরাচর এত বড় সাইজের শাপলাপাতা মাছ আমাদের আড়তে আসে না। এ মাছের এককভাবে ক্রেতা না থাকায় খুচরা বিক্রেতারা কিনে তা ভাগ দিয়ে বিক্রি করে থাকেন।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার জানান, শাপলাপাতা মাছ ধরা এবং বিক্রি করা দÐনীয় অপরাধ। এ মাছ ধরা থেকে বিরত রাখতে জেলেদের নিয়ে সচেতনতামূলক সভা করা হচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন