শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে ছাত্রাবাসে রাতভর ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরে একটি ছাত্রাবাসে দুই ছাত্রীকে রাতভর গণধর্ষণের অভিযোগে কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় প্রধান আসামি ওই ইনস্টিটিউটের ছাত্র আলমগীরসহ আরও ৪ জনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে ঘটনার নায়ক আলমগীর ছাড়া বাকি ৪ জনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।
এ ঘটনায় ইনস্টিটিউট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। গত ২৭ সেপ্টেম্বর রাতে এ ঘটনা ঘটলেও মঙ্গলবার সন্ধ্যায় ধর্ষিতারা থানায় এসে মামলা দায়ের করেন।
কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ এবিএম জাহিদুল ইসলাম মঙ্গলবার রাতে সাংবাদিকদের জানান, রংপুর মহানগরীর মেডিকেল পূর্বগেট এলাকার নর্দান ইনস্টিটিউট অব নার্সিং সায়েন্সের প্রথম বর্ষের দুই ছাত্রী গত ২৭ অক্টোবর রাত ৯টার দিকে ধাপ সরদার পাড়া এলাকার ‘মিরাজ ছাত্রাবাসে’ একই বর্ষের ছাত্র নিমাই চন্দ্র ও আলমগীরের কাছে নোট আনতে যায়। রাত সাড়ে ১২টার দিকে ওই ছাত্রাবাসে অবস্থানরত একই ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের ছাত্র আলমগীর হোসেন তাদের রুমে ডেকে নিয়ে যায়। তাদের রুমে আটকে রেখে বাইরের ৪ জনকে খবর দেয়। এরপর রাতভর ওই দুই ছাত্রীকে ৫ জন মিলে উপর্যুপরি ধর্ষণ করে। শুধু ধর্ষণই নয়, মোবাইলে মেয়েদের বিভিন্ন ধরনের ছবি তুলে রাখে যাতে ধর্ষিতারা ঘটনা প্রকাশ করতে না পারে। পরে সেই ছবি ফাঁস করে দেয়ার হুমকি দেয় তাদের।
ভারপ্রাপ্ত কর্মকর্তা আরো জানান, ছাত্রীদ্বয় বিষয়টি ইনস্টিটিউটের অধ্যক্ষকে লিখিত ও মৌখিকভাবে জানালেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। পরে কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবার রাতে তাদের থানায় পাঠালে ধর্ষিতাদের জবানবন্দি নিয়ে ধর্ষণ মামলা রেকর্ড করা হয় এবং তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে মূল হোতা আলমগীরকে গ্রেফতার করা হয়। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য আরও ৪ জনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। তারা এখন মামলার সাক্ষী। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। ছাত্রীদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক পরীক্ষাও করা হয়েছে।
ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বেগম রোকেয়া লাভলী জানিয়েছেন, ছাত্রীদের লিখিত আবেদনের প্রেক্ষিতে সুষ্ঠু ও সঠিকভাবে তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি করা হয় মঙ্গলবার রাতে। কমিটির সদস্যরা হলেন- ইনস্টিটিউটের অধ্যক্ষ ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ, নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল-এর প্রধান সহকারী আইয়ুব আলী ও ইনস্টিটিউটের অফিস কর্মচারী ইদ্রিস আলী। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রেজা ১২ মে, ২০১৮, ৫:৫৯ এএম says : 0
তারা দুজন এতো ছেলেদের কাছে যাওয়া উচিত হয়নি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন