রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে ঝরল ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ায়, চট্টগাম, নাটোর আলাদা সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, ফটিকছড়িতে ধান বোঝাই এক চাঁদের গাড়ি ট্রাফিক পুলিশের ধাওয়া খেয়ে দ্রুতবেগে পালানোর সময় উল্টে গিয়ে চাপা দিলে দুই স্কুল ছাত্রী ঘটনাস্থলে নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার পাইন্দং ফেলা গাজী দিঘী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হাইদচকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় নবম শ্রেণির শিক্ষার্থী মিশু আক্তার (১৬) ও নিশা মনি (১৬)। দুর্ঘটনার মূহুর্তেই পথচারীরা চাঁদের গাড়ির নীচ থেকে দুই শিক্ষার্থীকে উদ্ধার করে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

এ মর্মান্তিক দুর্ঘটনার পর পথচারীরা উত্তেজিত হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক ও ফটিকছড়ি-হেয়াকো আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে এবং ট্রাফিক পুলিশের একটি মোটর সাইকেল জ্বালিয়ে দেয়। সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে অবরোধ তুলতে গেলে ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আলমগীরের উপর উত্তেজনা জনতা চড়াও হয়ে তাকে ফেরত পাঠায়। পরক্ষণে উপজেলা নির্বাহী অফিসার মো. মইনুল হাসান এবং হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাদাত হোসেন ঘটনাস্থলে পৌঁছে উত্তেজিত জনতাকে শান্ত করে দু’ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নেয়ার ব্যবস্থা করেন।

নিহতদের ময়নাতদন্ত ছাড়াই দাফন করার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় চলন্ত মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে রুনা আক্তার (১৮) নামের এক তরুণী নিহত হয়েছে। গতকাল বুধবার বিকেলে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রুনা আক্তার নরসিংদী জেলার মনোহরদী উপজেলার হিতিমদী এলাকার শামসুদ্দিনের মেয়ে। দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, রুনা ও তার খালাতো ভাই বোন দুটি মোটর সাইকেলে করে নরসিংদী থেকে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যাচ্ছিল। পথিমধ্যে মহাসড়কের সুহিলপুর নামক স্থানে রুনার ওড়না মোটরসাইকেলের চাকার সাথে পেঁচিয়ে যায়। এতে সে সড়কে ছিটকে পড়ে। এসময় পেছন থেকে একটি ট্রাক রুনার দুই পায়ের উপর দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে ব্রাহ্মণবাড়িয়া দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যায়। এছাড়া, কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে জামাল হোসেন (৩৫) নামে এক বাউলশিল্পী নিহত হয়েছে। এ ঘটনায় সিএনজি চালকসহ আরও ৩ জন আহত হয়। গত মঙ্গলবার রাতে সদর উপজেলার উড়শিউড়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল হোসেন ঢাকার কচুক্ষেত এলাকার বাসিন্দা। আহতরা হলেন আখাউড়া তারাগঞ্জের সিএনজি চালক সিদ্দিক মিয়া (৪৫), ঢাকার সংগীতশিল্পী মুহাম্মদ আলামিন (৩৭) এবং নবীনগর রাধানগরের ইয়াসিন মিয়া (২৮)। আহত সংগীতশিল্পী আলামিন মিয়া জানান, আখাউড়ার মুগড়া ইউনিয়নের আউড়ারচর গ্রামের শহীদ ফকিরের বাড়ির ওরশে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজালাল আলম জানান, নিহত জামালের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে এবং গুরুতর আহত সিদ্দিককে ঢাকায় পাঠানো হয়। আহতদের উদ্ধারের পর জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে মাহেন্দ্র পিকআপের চাপায় জরিনা বেগম (৪৩) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল বুধবার উপজেলার আইড়মারি ব্রীজ এলাকায় বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জরিনা বেগম জেলার গুরুদাসপুর উপজেলার শিধুলী গ্রামের তাজের উদ্দিনের স্ত্রী। স্থানীয়রা জানান, বুধবার সকালে জরিনা বেগম স্বামীর সঙ্গে মহাসড়কের পাশে খেজুরের রস সংগ্রহে এসেছিলেন। এ সময় আইড়মারি ব্রিজ এলাকায় পৌঁছলে ঢাকাগামী মহিষবাহী পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এক পর্যায়ে পিকআপটি মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা জরিনা বেগমকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে জরিনা বেগম ঘটনাস্থলেই মারা যান। খাদে পড়ে পিকআপে থাকা মহিষটিরও মৃত্যু হয়।

বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, পিকআপটি জব্দ করা হয়েছে। চালক-হেলপার পলাতক রয়েছে। লিখিত আবেদনের ভিত্তিতে নিহত জরিনার লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন