শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানিকগঞ্জে একজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

মানিকগঞ্জ মাদরাসা ছাত্র শরিফুল ইসলাম (১৯)কে হত্যার দায়ে সেলিম হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উতপল ভট্টাচার্য্য আসামী সেলিম হোসেন ও নাজমা বেগমের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১০ সালের ১২ ডিসেম্বর সদর উপজেলর আটিগ্রাম ইউনিয়নের বার্তা এলাকার মো. রেজাউল করিম ছেলে দাখিল পরীক্ষার্থী শরিফুল ইসলামকে পূর্ব শত্রুতার জেরে ডেগার দিয়ে গুরুতর জখম করে। পরে মাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পার্শ্ব থেকে স্থানীয়রা আহত শরিফুলকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এই ঘটনায় সেলিমসহ মোট ১৩ জনকে আসামী করে শরিফুলের বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে ৯ আসামীকে অব্যাহতি দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন সদর থানার এস আই মো. রফিকুল ইসলাম। বাকী চার আসামীর মধ্যে রায়ের আগেই মারা যান ২ নাম্বার আসামী রহিজ উদ্দিন। পলাতক ৩ নাম্বার আসামী রাজু হোসেনকে এক বছরের কারাদণ্ড দেন আদালত। অপর আসামী নাজমা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে বেকসুর খালাসের আদেশ দেয়া হয়। মামলায় মোট ১৯ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মথুর নাথ সরকার এবং আসামীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও অ্যাডভোকেট শহিদুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন