বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

একচ্ছত্র আধিপত্য রোধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাষ্টারের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচী পালন করেছেন ওই ইউনিয়ন পরিষদের মেম্বার ও এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্যে রাখেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার শিরিনা বেগম, নাসরিন বেগম, মেম্বার হাছিবুর রহমান, জাকির হোসেন, সফিকুর রহমান, আনোয়ার হোসেন স্বপন, আজিজুল মালুমসহ এলাকাবাসীর পক্ষে আরো অনেকে।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৪ মাস পূর্বে দাউদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর থেকেই চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাষ্টার একচ্ছত্র আধিপত্য চালিয়ে আসছেন। তিনি নির্বাচিত মেম্বারদের কোন প্রকার মুল্যায়ন করছেন না। সরকারী উন্নয়নমূলক কাজগুলো মেম্বারদের সঙ্গে সমন্বয় না করে নিজের লোকজন দিয়ে কাজ করাচ্ছেন। জনগনের চাহিদা অনুযায়ী তেমন কোন কাজই মেম্বাররা করতে পারছেন না। এছাড়া পরিষদে মেম্বারদের বসার তেমন কোন চেয়ারও নেই। মেম্বারদের চেয়ারে চেয়ারম্যানের লোকজনকে বসিয়ে রাখে। জমির মালিকের ওয়ারিশগণ ওয়ারিশ সনদ নিতে গেলেও চেয়ারম্যানের তোপের মুখে পড়তে হচ্ছে।
এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে মেম্বারদের চেয়ারম্যান গালিগালাজ করেন। ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বস্ত্র ও পাটমন্ত্রী, জেলা প্রশাসক, ইউএনওসহ বিভিন্ন দফতরে তার বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে।
এ বিষয়ে দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাষ্টার বলেন, আমার বিরুদ্ধে মেম্বারদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। গত ৭/৮ মাস যাবৎ সাত মেম্বার পরিষদে আসেন না। হাজিরা খাতায়ও তাদের স্বাক্ষর নেই। ইউপি সচিবের মাধ্যমে তাদের নোটিস পাঠানো হয়েছে ও মোবাইলে মেসেজ দেয়া হয়েছে। তারপরও তারা না এসে সচিবকে গালিগালাজ করেন। গত অর্থবছরে মেম্বাররা কাজ নিয়ে কাজের টাকাও তুলে নিয়েছেন। পরিষদে এসে আলোচনায় বসে দাবি দাওয়া বা অভিযোগ না বলে মানববন্ধন করলেতো সমাধান হবেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন