রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

প্যানেলভিত্তিক নিয়োগ দাবিতে গোপালগঞ্জ ও টাঙ্গাইলে শিক্ষকদের কর্মসূচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩১ পিএম

বেসরকারী শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ কর্তৃক নিবন্ধিত সনদধারীদের প্যানেল ভিত্তিক নিয়োগসহ ৬ দফা দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন করেছে নিয়োগ বঞ্চিত শিক্ষকরা। প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন, গোপালগঞ্জ জেলা শাখা এ কর্মসূচী পালন করে। আজ শুক্রবার সকাল ১০টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে নিয়োগ বঞ্চিত শিক্ষকরা। এ কর্মসূচিতে ৫ উপজেলার শিক্ষকরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক প্রিতীশ চন্দ্র বালা, প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন, গোপালগঞ্জ জেলা শাখার আহ্বায়ক লালন কুমার দাস, যুগ্ম আহবায়ক বিন্দুদাস পান্ডে, জন শিপন বাড়ৈ, ববিতা বাইন, তপতি সরকার ও রিপা খানম বক্তব্য রাখেন। এসময় বক্তরা বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা মুজিব বর্ষে কেউ বেকার থাকবে না। নিবন্ধনধারীদের সনদের মেয়াদ আজীবন হলেও এনটিআরসিএ’র নিয়োগ বাণিজ্যে বিপুল অর্থ হাতিয়ে নেয়া হচ্ছে। ফলে কৃত্রিম শিক্ষক সংকট তৈরী করা হচ্ছে। যার কারণে এসব শিক্ষকরা নিয়োগ থেকে বঞ্চিত হচ্ছে। একটি নিয়োগের মাধ্যমে প্যানেলভিত্তিক নিয়োগের ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।

মানববন্ধনে যে ৬ দফা দাবি তুলো ধরা হয় তা হলো, সনদ যার চাকরি তার, প্যানেলভিত্তিক নিয়োগ, এক আবেদন চাকরি, ইনডেক্সধারী মুক্ত শুধু বেকার শিক্ষক নিবন্ধনধারীদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি, গণ বিজ্ঞপ্তির নামে বদলি বিজ্ঞপ্তি বন্ধ ও নিবন্ধনধারীদের চাকরি না দেয়া পযর্ন্ত নতুন নিবন্ধন পরীক্ষা বন্ধ করতে হবে।

টাঙ্গাইলে মানববন্ধন : প্যানেলের মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দাবিতে টাঙ্গাইলেও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে প্যানেল প্রত্যাশী নিবন্ধন শিক্ষক সংগঠন জেলা শাখার উদ্যোগে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানবন্ধনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার আহবায়ক বেলাল হোসেন, ঢাকা বিভাগের সহকারী সিনিয়র সভাপতি পারুল আক্তার, সদস্য আল মামুন, নূরুল ইসলাম, খন্দকার এমরান রুহল্লা, মুজাহিদ হোসেন আজাদ প্রমুখ। মানববন্ধনে জেলার বিভিন্ন নিবন্ধনকৃতরা উপস্থিত ছিলেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন