শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভিসির বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রেসিডেন্ট : শিক্ষামন্ত্রী

শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে

শাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির বিষয়টি প্রেসিডেন্টকে অবহিত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিলেট সার্কিট হাউসে আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ভিসির পদত্যাগের দাবির বিষয়ে আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। প্রেসিডেন্ট একজন ভিসিকে নিয়োগ এবং অপসারণ করেন, তাই আমরা বিষয়টি প্রেসিডেন্টকে অবহিত করব।
তিনি আরও বলেন, আমরা আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে কথা বলেছি। তাদের বক্তব্য, দাবি-দাওয়া ও পুরো ঘটনা উপস্থাপন করে। ভালো আলোচনা হয়েছে, ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা তাদের কথা বুঝতে চেষ্টা করেছি। তাদের যে দাবিগুলো আছে শিক্ষার মান, আবাসনের মান কীভাবে উন্নত করা যায় সে বিষয়ে তারা নিজেরাই চিন্তা করে বেশ কিছু প্রস্তাব দাঁড় করিয়েছে। আমরাই বলেছিলাম, তাদের ঠিক করতে। আমরা যে প্রস্তাবগুলো দেখলাম, তার মধ্যে বেশ কিছু ইতোমধ্যে পূরণ করা হয়ে গেছে। আরও যেগুলো আছে প্রায় সবগুলোই আমরা আশা করি পূরণ করতে পারব। সে উদ্যোগ আমরা নেব।
এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফসার উদ্দিন কামালী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে বিকেল ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে সিলেট সার্কিট হাউসে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী। সেই বৈঠক চলে টানা তিন ঘণ্টা।
শিক্ষার্থীদের পক্ষে প্রতিনিধিত্ব করেন, মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদীন, আমেনা বেগম, মীর রানা ও জাহেদুল ইসলাম অপূর্ব।
প্রেস বিফ্রিংকালে শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে স্বাগত জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলনের শুরু থেকেই মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের সাথে ফোন ও ভিডিও কলের মাধ্যমে যতটা আন্তরিকভাবে কথা বলেছেন একইভাবে আমাদের দাবিগুলো সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরে আমাদেরকে হয়রানি ও মানসিক যন্ত্রণা থেকে মুক্ত করার পদক্ষেপ নেবেন। এ সময় বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট সমাধানের অনলাইন বা স্বাস্থ্যবিধি মেনে সরাসরি ক্লাস-পরীক্ষা কার্যক্রম পুনরায় চালু করতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সরাসরি সম্পৃক্ততা কামনা করেন তারা। এদিকে, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, করোনায় আক্রান্ত কমে যাওয়ায় খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। গতকাল সকাল ১০টায় সিলেট সার্কিট হাউসে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন