মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

৩৯তম বিসিএস চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশনের দাবি এফডিএসআরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩৪ পিএম

৩৯তম বিসিএসের যে সকল চিকিৎসক স্নাতকোত্তর কোর্সে চান্স পেয়েছেন-তাদের প্রাপ্য ডেপুটেশন দেওয়া হচ্ছে না বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)।

সংগঠনের চেয়ারম্যান ডা. আবুল হাসনাত মিল্টন এবং মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, ২০১৯ সালের ৮ ডিসেম্বর যোগদান করে বর্তমানে দুই বছরের বেশি সময় হলেও ডেপুটেশন পাচ্ছে না ৩৯তম বিসিএসে উত্তীর্ণ চিকিৎসকরা। কারণ হিসেবে বলা হচ্ছে, বিভিন্ন নগরকেন্দ্রিক কোভিড হাসপাতালে কার্যরত থাকার জন্য তারা গ্রামে দুই বছর থাকার প্রয়োজনীয় শর্ত পূরণ করেনি।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের এ সিদ্ধান্তে এফডিএসআর বিস্ময় ও ক্ষোভের কথা জানিয়ে বিবৃতিতে উল্লেখ করে, জাতির ক্রান্তিলগ্নে সরকারি সিদ্ধান্তে যে সকল তরুণ চিকিৎসক কোভিড মহামারি চলাকালে নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোভিড বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করলেন, আজ সে কারণেই তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) পক্ষ থেকে অবিলম্বে ৩৯তম বিসিএসে যোগদানকারী স্নাতকোত্তর কোর্সে চান্স পাওয়া সকল চিকিৎসকের প্রাপ্য ডেপুটেশন প্রদানের জন্য জোর দাবি জানানো হয়।

সেটা না হলে এফডিএসআর চিকিৎসকদের প্রাপ্য অধিকার আদায়ে আইনের আশ্রয় নিতে বাধ্য হবে বলেও জানানো হয় বিবৃতিতে।

পাশাপাশি কোভিড হাসপাতালে কর্তব্য পালনের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার অর্থ সকল চিকিৎসকের কাছে পৌঁছে দেওয়ার দাবি জানায় এফডিএসআর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন