শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার রিমান্ডে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৭ পিএম

রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতাসহ বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান রিমান্ডের বিষয়টি গণমাধ্যমকে জানান। এর আগে পুলিশ তার ১০ দিনের রিমান্ড আবেদন করে। আবেদনে বলা হয়, গত বছর ২৬ মার্চ বিকেল সাড়ে চারটার দিকে এ মামলার আসামি মাওলানা মামুনুল হক জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদের ভিতরে অজ্ঞাতনামা জামাত-শিবির, বিএনপি, জঙ্গী, মৌলবাদী নেতৃবৃন্দের সাথে বৈঠকে মিলিত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে সারা দেশব্যাপী গুজব সৃষ্টির মাধ্যমে সরকার পতনের লক্ষ্যে হামলার পরিকল্পনা করে।

এর ফলশ্রুতিতে মামুনুল হকের নির্দেশনায় আসামিরা বি-বাড়িয়া, চট্টগ্রামের হাটহাজারীসহ সারা দেশে জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা করে সংবিধান লঙ্ঘন, রাষ্ট্রীয়সম্পদ ধ্বংস, মসজিদ ভাংচুর করে দেশকে অস্থিতিশীল, অকার্যকর, মৌলবাদী রাষ্ট্রে পরিণথ করার মাধ্যমে অবৈধ পথে সরকার উৎখাতের হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে মর্মে প্রতীয়মান হয়। গোলাম পরওয়ার মামলার ঘটনার সাথে জড়িত মর্মে একাধিক সূত্রে তথ্য পাওয়া যাচ্ছে। প্রাথমিক তদন্তে এ আসামি এজাহারে বর্ণিত ঘটনার সাথে জড়িত মর্মে প্রকাশ পায়। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে দেশে অস্থিতিশীল পরিস্থিতি, অবৈধ পথে সরকার উৎখাতের হীন ষড়যন্ত্রের জন্য অর্থ যোগানদাতা ও উসকানীদাতাদের সনাক্তপূর্বক গ্রেপ্তারসহ ঘটনার সময় ব্যবহৃত রিভলবার ও অস্ত্র-সত্র এবং তাদের কাছে থাকা ককটেল/বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা সম্ভব রয়েছে।

আসামির পক্ষে এস এম কামাল উদ্দিন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে আজাদ রহমান এর বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় প্যারেডগ্রাউন্ডে দেশী-বিদেশী সরকারপ্রধান-রাষ্ট্রপ্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মসূচীকে বানচাল করার ও ঢাকাসহ সারাদেশে ব্যাপক তান্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা ও ষড়যন্ত্র করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এরই ধারাবাহিকতায় গত বছর ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে মুসল্লিদের ওপর হামলাসহ নাশকতার অভিযোগে পল্টন থানার পুলিশ কর্মকর্তা খন্দকার আরিফ-উজ-জামান মামলাটি দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন