রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে ৫১টি পাখি অবমুক্ত

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বেগমগঞ্জের চৌমুহনী বাজারে অভিযান চালিয়ে বিরল প্রজাতির একটি ডাহুক’সহ বিভিন্ন প্রজাতির ৫১টি পাখি উদ্ধার করে উপকূলীয় বন বিভাগ নোয়াখালী। এসময় দুই বিক্রেতাকে আটক করে আগামীতে এসব কাজ থেকে বিরত থাকবে এ মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

গতকাল সোমবার বিকেলে উপকূলীয় বন বিভাগ নোয়াখালী জেলা কার্যালয়ের আকাশে পাখিগুলো অবমুক্ত করা হয়। পাখিগুলোর মধ্যে ছিল একটি বিরল প্রজাতির ডাহুক, চারটি শালিক ও ৪৫টি ঘুঘু পাখি। এছাড়াও বৈদ্যুতিক তারে আটকে পড়া একটি বিরল প্রজাতির ঈগল পাখিও আকাশে অবমুক্ত করা হয়েছে।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সকাল থেকে চৌমুহনী বাজারের বিভিন্ন স্থানে অভিযান চালায় উপকূলীয় বন বিভাগ। অভিযান চলাকালে দুপুরে চৌমুহনী বাজারের একটি গলি থেকে বিক্রিকালে দুই যুবককে ধাওয়া করা হলে তারা পাখিগুলো রেখে পালিয়ে যায়। পরে পাখিগুলো জব্দ করে বন বিভাগের কার্যালয়ে নিয়ে আসা হয়।
এর আগে গত রোববার বিকালে নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের বৈদ্যুতিক তারে আটকা পড়ে একটি বিরল প্রজাতির ঈগল পাখি। পরে আহত পাখিটিকে স্থানীয়রা ধরে এনে বন বিভাগে পৌঁছে দিলে চিকিৎসা দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, বিভাগীয় বন কর্মকর্তা, উপকূলীয় বন বিভাগ নোয়াখালী মো. ফরিদ মিঞা, বন্য প্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা ইব্রাহীম খলিল, সহকারি বন সংরক্ষক কাজী তারিকুর রহমান, সদর রেঞ্জ কর্মকর্তা এএসএম মহিউদ্দিন চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন