মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আন্তর্জাতিক শিশু ক্যান্সার দিবস উপলক্ষে আশিকের প্রীতি সভার আয়োজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৮ পিএম

আজ ১৫ ফেব্রুয়ারী বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে আশিক ফাউন্ডেশনের আয়োজনে শিশু ক্যান্সার বিষয়ক সচেতনতা ও প্রতিবন্ধতা দূর করার লক্ষ্যে একটি প্রীতি সভা অনুষ্ঠিত হয়। ক্যান্সার আক্রান্ত শিশুদের সাহসের সাথে ভবিষ্যতের দিকে এগিয়ে যাবার জন্য উৎসাহ দিতে আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশিকের ফাউন্ডার প্রেসিডেন্ট ও সেবা গ্রুপের চেয়ারম্যান আফজাল হোসেন চৌধুরী ও আশিকের ফাউন্ডার চেয়ারপার্সন সালমা চৌধুরী, তাছাড়া ডোনার, ভলান্টিয়ার্স, মিডিয়া ব্যক্তিত্ব এবং আশিক শেল্টারে অবস্থিত ক্যান্সার আক্রান্ত শিশু ও তাদের পরিবার উপস্থিত ছিলেন এই আয়োজনে।

আশিকের প্রেসিডেন্ট এবং সেবা গ্রুপের চেয়ারম্যান আফজাল হোসেন চৌধুরী বলেন, “আমরা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছি। কিন্তু একার পক্ষে এই কাজ চালিয়ে যাওয়া অত্যন্ত কষ্টকর। সমাজের বিত্তশালী ব্যাক্তি, ডোনার ও ভলান্টিয়ার সহ সকলেই আশিকের পাশে দাঁড়ালে অনেক শিশু ক্যান্সারের থাবা থেকে মুক্তি পাবে সহজেই। ”

আশিকের চেয়ারপার্সন সালমা চৌধুরী উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, “ক্যান্সার কোন ছোয়াচে রোগ না। কিন্তু আমাদের দেশে সচেতনার অভাবে ক্যান্সার আক্রান্ত শিশু তার স্বাভাবিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। বাংলাদেশেই এখন শিশু ক্যান্সারের উন্নত চিকিৎসা সম্ভব। বিশেষজ্ঞদের মতে, অধিকাংশ ক্যান্সারই নিরাময়যোগ্য। দ্রুত রোগ সনাক্ত হলে ৮০% শিশুদেরকে উন্নত চিকিৎসার মাধ্যমে সারিয়ে তোলা যেতে পারে”।

উল্লেখ্য আশিক ফাউন্ডেশন শিশুদের ক্যান্সারের সচেতনতা ও প্রতিরোধে,আক্রান্ত শিশুদের বাসস্থান, চিকিৎসা সহ নানা রকম সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটি ১৯৯৪ সাল থেকে আন্তরিকতা ও সফলতার সাথে কাজ করে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন