রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল

হিজাব পরিহিতা ছাত্রীদের হেনস্তার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০৯ পিএম

ভারতে হিজাব পরিহিতা ছাত্রীদের হেনস্তা এবং কর্ণাটকে স্কুলে ছাত্রীদের হিজাব নিষিদ্ধ করার প্রতিবাদে আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ইসলামী আন্দোলন ঢাকা দক্ষিণ মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এতে দলের শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। আজ বুধবার রাতে মাওলানা ইমতিয়াজ আলম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয় তাফসীর পরিষদ : ভারতে হিজাব পরিহিতা ছাত্রীদের হেনস্তা এবং স্কুলে হিজাব খুলতে বাধ্য করা ধর্মীয় ও নাগরিক অধিকার হরণ বলে মন্তব্য করেছেন জাতীয় তাফসীর পরিষদ-এর চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম মহাসচিব মুফতী বাকি বিল্লাহ ও মুফতী শরীফউল্লাহ সামদানী।

আজ এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ ভারতের কর্ণাটক প্রদেশের স্কুলে হিজাব পরিহিতা ছাত্রীদের হেনস্তার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এধরণের ঘটনা ধর্মীয় অধিকার ও নাগরিক খর্ব করার শামিল। তারা বলেন, হিজাবের অধিকার কেড়ে নেয়ার আখের ভাল হবে না।

বাতিল প্রতিরোধ পরিষদ : বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল এক বিবৃতিতে বলেন, ভারতের সেক্যুলার সংবিধান অনুযায়ী নিজস্ব ধর্মীয় বিধান পালন ও পোশাক পছন্দের বিষয়টি একজন মানুষের সাংবিধানিক অধিকার। কিন্তু কট্টর হিন্দুত্ববাদী বিজেপি সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ও মুসলিমবিদ্বেষ ছড়িয়ে দেয়ার জন্য কর্ণাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধের মতো সংবিধানবিরোধী নির্লজ্জ সিদ্ধান্ত নিয়েছে। এ ধরণের সিদ্ধান্ত থেকে হিন্দুত্ববাদী ভারত সরকারকে সরে আসতে হবে। অন্যথায় দেশে দেশে প্রতিবাদের দাবানল জ্বলে উঠবে। তিনি ভারতে হিজাব পরিহিতা ছাত্রীকে হেনস্তা করার বিষয়ে তীব্র প্রতিবাদ জানাতে মুসলিম উম্মাহকে এগিয়ে আসার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন