শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিকা সনদ ছাড়া শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন নয়

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় অবশ্যই করোনা টিকার সনদ সাথে রাখতে হবে। টিকার সনদ ছাড়া কেউ শ্রদ্ধা নিবেদন করতে পারবে না বলে জানিয়েছে অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি। গতকাল বুধবার সমন্বয় কমিটি ও বিভিন্ন উপকমিটির এক যৌথসভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদ্যাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. সাবিতা রিজওয়ানা রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভূইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব উপস্থিত ছিলেন।

সভায় যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়। অমর একুশে উদ্যাপনের সার্বিক প্রস্তুতিতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রেখে যথাযোগ্য মর্যাদায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ পালনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, চলমান বৈশ্বিক মহামারী ‘কোভিড-১৯’-এর কারণে কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়াতে এবছর সকলকে সচেতন থাকতে হবে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে। এছাড়া, কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে আগত সকলের করোনা টিকা নেয়ার সনদ সাথে রাখতে হবে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন