শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শুধু পাহারা দিয়ে অপরাধ নিয়ন্ত্রণ করা যায় না

ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২০ পিএম

শুধু পাহারা দিয়ে অপরাধ নিয়ন্ত্রণ করা যায় না। অপরাধের সঙ্গে সম্পৃক্তদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বৃৃহস্পতিবার রাজধানীর রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে জানুয়ারি-২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।
সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদের আরও বেশি সচেতন হতে হবে। অপরাধ দমনের ক্ষেত্রে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। শুধু পাহারা দিয়ে অপরাধ নিয়ন্ত্রণ করা যায় না। বিভিন্ন অপরাধের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে। রাজধানীর আইন-শৃঙ্খলা রক্ষাসহ যেকোনো দায়িত্ব পালনের ক্ষেত্রে ডিএমপির সব সদস্যকে সদা সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করার নির্দেশ দেন তিনি। মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রতি মাসে ঘটে যাওয়া অপরাধ বিশ্লেষণ, অপরাধ নিয়ন্ত্রণে পরবর্তী কর্মপন্থা ও কর্মকৌশল সম্পর্কিত নির্দেশনার পাশাপাশি মাঠ পর্যায়ের পুলিশ সদস্য ও কর্মকর্তাদের কর্মোদ্দীপনা বাড়াতে পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।
জানুয়ারি ২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের আটটি ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে তেজগাঁও বিভাগ ও শ্রেষ্ঠ থানা হয়েছে মোহাম্মদপুর থানা। নয়টি গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা মতিঝিল বিভাগ ও আটটি ট্রাফিক বিভাগের মধ্যে প্রথম হয়েছে ট্রাফিক লালবাগ বিভাগ। এছাড়া ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে ডিএমপি কার্যালয়ে গঠিত মনিটরিং সেলে মামলা, জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স সংক্রান্তে কোনো অভিযোগ না পাওয়ায় ডিএমপির রমনা মডেল থানা, শাহবাগ থানা, নিউমার্কেট থানা, খিলগাঁও থানা, কোতোয়ালি থানা, ক্যান্টনমেন্ট থানা, উত্তরা-পূর্ব থানা, বিমানবন্দর থানা ও তুরাগ থানাকে বিশেষ পুরস্কারে প্রণোদনা দেয়া হয়। এবার বিশেষ পুরস্কার দেয়া হয় ডিএমপির এস্টেট বিভাগ, সদর দপ্তর ও প্রশাসন বিভাগ, ওয়েল ফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগ এবং লজিস্টিকস বিভাগকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন