শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অনলাইনে স্বাস্থ্য পরীক্ষার নামে নারীর গোপন ভিডিও!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১২ পিএম | আপডেট : ৮:৫৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটে দেশি-বিদেশি ও আন্তর্জাতিক সংস্থায় উচ্চ বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে নারীদের আকৃষ্ট করতেন আল ফাহাদ (১৯)। আগ্রহী নারীদের কাছ থেকে ৫০০ টাকা করে নিবন্ধন ফি নিতেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু ভুয়া আইডি ব্যবহার করতেন। অ্যাপের মাধ্যমে নিজের কণ্ঠ পরিবর্তন করে নিজেই চিকিৎসক সেজে ভার্চুয়াল স্বাস্থ্য পরীক্ষা করতেন।

ভিডিও কলে চাকরির জন্য নারীদের ওই স্বাস্থ্য পরীক্ষার নামে করোনাকালে কৌশলে তাদের গোপন ভিডিও ধারণ করতেন। পরে এসব ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার ভয়ভীতি দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে দুই থেকে পাঁচ হাজার টাকা আদায় করতেন। গত দেড় বছরে এভাবে শতাধিক নারীকে জিম্মি করে টাকা আদায় করেন তিনি। আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অনলাইনে প্রতারণার শিকার কয়েকজন নারী সম্প্রতি র‍্যাবের কাছে অভিযোগ করেন। এর ভিত্তিতে তদন্ত শুরু করে র‍্যাব। বুধবার রাতে রাজধানীর গুলশান থানার নর্দ্দা এলাকা থেকে ফাহাদকে আটক করে র‍্যাব। তার কাছ থেকে একটি ক্যামেরা, দুটি ক্যামেরার লেন্স, একটি মুঠোফোন, ছয়টি সিমকার্ড, একটি এক্সটার্নাল মেমোরি কার্ড ও ৪০৩টি ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। র‌্যাব জানায়, আল ফাহাদের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন