শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উদযাপিত হলো ছাত্র অধিকার পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১০ পিএম

ছাত্র অধিকার পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্য দিয়ে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে যাত্রা শুরু হয় সংগঠনটির। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবের সঞ্চালনায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান ও বর্তমান সভাপতি বিন ইয়ামিন মোল্লা।

তারপর কেক কাটেন নেতাকর্মীরা। কেক কাটা শেষে টিএসসি থেকে একটি আনন্দ র‍্যালি ভিসি চত্বর হয়ে মলচত্বর, কলাভবন ও মধুর ক্যান্টিন হয়ে অপরাজেয় বাংলায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, রাজপথে অধিকার আদায়ের মাধ্যমে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জন্ম হয়েছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের অধিকার আদায়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছে ছাত্র অধিকার পরিষদ। আমাদের সংগঠন একটি সুন্দর জাতি বিনির্মাণের স্বপ্ন দেখে এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চার দফা দাবি পেশ করেছি। আমাদের দাবির মধ্যে রয়েছে, সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন, গেস্টরুম গণরুম নির্যাতনবিরোধী আইন, গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি ও সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন। সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি তারিকুল ইসলাম, ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসাইন সহ কেন্দ্রীয় ও ঢাবি শাখার নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন