শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ-মেক্সিকো ফরেন সার্ভিস একাডেমির মধ্যে কূটনৈতিক সহযোগিতা স্মারক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৮ পিএম

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি এবং মেক্সিকোর মাতিয়াস রোমেরো ইন্সটিটিউটের মধ্যে দ্বিপক্ষীয় কূটনৈতিক সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) মেক্সিকোর মাতিয়াস রোমেরো ইন্সটিটিউটের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার কারম্যান মোরেনো টস্কানো এবং বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমির পক্ষে রাষ্ট্রদূত আবিদা ইসলাম ওই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

মেক্সিকোর বাংলাদেশ দ্রুতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে উভয় দেশের অংশগ্রহণে যৌথ কার্যক্রম গ্রহণের পাশাপাশি কূটনীতিকদের দক্ষতা বৃদ্ধি, দুই দেশের মধ্যে প্রভাষক এবং রিসোর্স পারসন বিনিময় এবং তথ্যাদি ও প্রকাশনা আদান-প্রদান করা সহজতর হবে। একইসঙ্গে বাংলাদেশের শিক্ষানবীশ কূটনীতিকদের জন্য এ স্মারকটি স্প্যানিশ ভাষা শিক্ষার দ্বার উন্মোচন করবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর শাহনাজ রানুসহ বাংলাদেশ দূতাবাসের স্থানীয় কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া প্যাসিফিক বিভাগের মহাপরিচালক ক্লডিয়া ফ্রাংকো ইহুলস ও মাতিয়াস রোমেরো ইন্সটিটিউটের পরিচালক আলেহান্দ্রো গঞ্জালেসসহ অন্যান্য কর্মকর্তারা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ভাইস মিনিস্টার কারম্যান মোরেনো টস্কানো তার বক্তব্যে আশা প্রকাশ করেন যে এ সমঝোতা স্মারকের মাধ্যমে দুই দেশের মধ্যকার বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও নতুন মাত্রা পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন