রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কারাবন্দী নেতাকর্মীদের পরিবারের পাশে আবদুস সালাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৪ পিএম | আপডেট : ৮:১৫ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত ৬ ফেব্রুয়ারি সৃষ্ট ঘটনায় গ্রেফতার হয়েছেন শ্যামপুর থানা বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ টিপু। বর্তমানে তিনি আছেন কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে। তার বৃদ্ধ পিতা-মাতা দুঃশ্চিন্তাগ্রস্ত, এক ছেলে ও এক মেয়ে নিয়ে অসহায় তার স্ত্রী।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে দরজা খুলে সামনে দাঁড়ানো বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম-কে দেখে প্রথমে বিস্ময়ে বিহব্বল হয়ে পড়েন ইমতিয়াজ আহমেদ টিপু’র পরিবারের সদস্যরা। পরে নিজেদের সামলে নিয়ে আগত নেতাকে ঘরে নিয়ে বসান। বলেন নিজেদের কষ্টের কথা। ছেলে রাজনীতি করে তার মাশুল কিভাবে পরিবার দেয় সেসব কথা। স্ত্রীর অভিযোগ রাজনীতিতে স্বামী যতটুকু সময় ব্যয় করে, বাবা-মা ও সন্তানসহ পরিবারের সদস্যদের সেটুকু সময় দিতে পারেন না তার স্বামী। এমন অভিযোগ শুধু টিপু’র পরিবারের নয়, সেদিনের ঘটনায় গ্রেফতার মো. আলী মান্নান, মো. তাছলিম কামাল, মফিকুল ইসলাম বাবু, সোহেল সিকদার, সুনীয় রবি দাস, শফিকুল ইসলাম রনি এবং মো. মিন্টু’র পরিবারেও একই অভিযোগ, একই আবেগ।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ টিপু’র পরিবারের সাথে কথা বলেন। তাদের সান্তনা দেন এবং পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেন। আবদুস সালাম একে একে কারাগারে আটক প্রতিটি নেতার পরিবারের সাথে সাক্ষাৎ করেন এবং তাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য ও সহযোগিতা প্রদানের আশ^াস দেন।

আবদুস সালাম বলেন, এভাবে বেশী দিন আর চলবে না, খুব অচিরেই এই অন্ধকার-কালো-বর্বর শাসনের অবসান হবে। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবেন, তারেক রহমান স্বদেশে ফিরে আসবেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠিত হবে। মানুষ আবার স্বাধীন ও মুক্তভাবে তাদের মত প্রকাশের সুযোগ পাবে। তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং কারাগারে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

গতকাল বিকেলে শ্যামপুর এলাকায় কারাগারে আটক বিএনপি নেতাকর্মীদের বাড়ী বাড়ী গিয়ে স্বজনদের সাথে এসময় তাঁর সাথে ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক আ ন ম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, কদমতলী থানা বিএনপি’র সভাপতি মীর হোসেন মীরু, শ্যামপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলীম আল বারী জুয়েল, বিএনপি নেতা জাকির হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন