রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৫ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ক্ষমতাসীন সরকারকে দেশ, মানবতার শত্রু ও গণতন্ত্র বিপন্নকারী আখ্যা দিয়ে বলেছেন, আন্দোলনের মাধ্যমেই তাদেরকে পতন ঘটানো হবে। এরপর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করবে। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাত করে মানবতার নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। শনিবার (ফেব্রুয়ারি) জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে শীতার্ত প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় কম্বল বিতরণ করা হয়। এসময় প্রান্তিক মৎস্যজীবীদের হাতে কম্বল তুলে দেন গয়েশ্বর চন্দ্র রায়। জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমের সার্বিক ব্যবস্থাপনায় ও সঞ্চালনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনেট, কবির উদ্দিন মাষ্টার, সাইফুল ইসলাম টুলু, কাজী কামাল উদ্দিন আহমেদ বাঁধন মিঞা, এম এ হান্নান মল্লিক, আমির হোসেন আমির, কামাল উদ্দিন চৌধুরী টিটু, তানভীর আহমেদ, মাহাবুব আলম সিকদার, অহিদ রানা, শাহিন উদ্দিন চৌধুরী স্বপন, শরিফুর রহমান রিপন, এডভোকেট মনির হসেন মারুফ, মোঃ গিয়াসউদ্দিন, মঞ্জুর রহমান ভূঁইয়া ও সায়েম উদ্দিন সিয়াম, আবু কউসার, আল ইমরান, মোঃ বাকী বিল্লা, এস এম অমিত চৌধুরী সুমন, সৈয়দ মাসুদুর রহমান, মোঃ ইসমাইল, মোঃ ফারুক হোসেন, সামছুর রহমান বুকারী, জাকির হোসেন, গোফরান উদ্দিন, ফতুল্লার ওমর ফারুক নাইম, সিরাজগঞ্জের এস এম সোহেল ও ঝিনাইদহের জাহাঙ্গীর আলম ফারুক সহ বিপুলসংখ্যক নেতাকর্মী।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিগত দিনে আমরা যে হামলা, মামলা, গুম-খুনের কথা বলে এসেছি এখন পৃথিবীর বিভিন্ন মানবাধিকার সংগঠনে প্রতিবেদনের মাধ্যমে সত্য প্রমাণিত হয়েছে। জাতিসংঘের মানবাধিকার কমিটি ও গুমের বিষয়ে তদন্ত করছেন। আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য সহ একটি বিশেষ বাহিনীর আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছেন তাতে জাতি হিসাবে আমরা লজ্জিত। মানুষের মুখে মুখে ভেসে বেড়াচ্ছ এই নিষেধাজ্ঞা আরো বাড়বে। তাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন