বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তারাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ময়মনসিংহের তারাকান্দায় স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আওতায় ৩ একর জমির উপর ২৬ কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্যকমপ্লেক্সটির উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের গৃহায়ণ এবং গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। গতকাল স্বাস্থ্যকমপ্লেক্স চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে নবনির্মিত স্বাস্থ্যকমপ্লেক্সটির উদ্বোধন করেন তিনি। এর পূর্বে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেলের নামে নির্মিত “শেখ রাসেল ফোয়ারার” উদ্বোধনও করেছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

এই বিষয়ে ময়মনসিংহের স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী সালাহ উদ্দিন চৌধুরী জানান, তারাকান্দায় ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্যকমপ্লেক্সটির প্রাক্কলন ব্যয় ছিল ২৬ কোটি ৮৯ লাখ টাকা। মেসার্স এম.এস এন্টারপ্রাইজ নামক ঠিকাধারী প্রতিষ্ঠানের মাধ্যমে ৩ একর জমির উপর স্থাপিত স্বাস্থ্যকমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালের অক্টোবরে।
এই স্বাস্থ্যকমপ্লেক্সটিতে থাকবে ৫ তলা বিশিষ্ট আবাসিক ভবন, ৪ তলা বিশিষ্ট হাসপাতাল, মেডিক্যাল অফিসার, ডাক্তার এবং নার্সদের জন্য কোয়ার্টার এবং ডরমেটরী ভবন। আরও থাকছে ১ তলা ভবন বিশিষ্ট প্রিন্সিপাল কোয়ার্টার, সাবস্টেশন, পাম্পহাউজ, ড্রাইভার কোয়ার্টার কাম গ্যারেজ। সব মিলিয়ে ১০টি ভবন থাকছে নবনির্মিত তারাকান্দা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সটিতে।
তারাকান্দা উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আ. মান্নানের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন