রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তামাকপণ্যের মূল্যবৃদ্ধিতে ক্ষতিকর মাদকের ব্যবহার বাড়ার আশংকা রয়েছে: এনবিআর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১২ পিএম

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, তামাকপণ্যের উৎসকর হার এবং মূল্যবৃদ্ধিতে তামাক পণ্যের চেয়ে ক্ষতিকর মাদকদ্রব্যের ব্যবহার বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

সম্প্রতি এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এনবিআর চেয়ারম্যান বলেন, গাজা দিয়ে যদি হিরোইন ইয়াবা ঠেকানো যায় তাহলে আমি গাঁজার পক্ষে। তিনি আরো বলেন, যখন গাজার সুলভ মূল্য ছিল তখন হেরোইন অন্যান্য খারাপ মারাত্মক নেশা এবং মানুষ খুনের ধরন কেমন ছিল? বর্তমানে তা কেমন তা স্টাডি করা দরকার

তিনি বলেন, তামাক পণ্যের মূল্য বৃদ্ধির কারণে উচ্চ বিদ্যালয় নিম্নবিত্ত মানুষের নেশা ছাড়বেনা বরং সন্তানের পড়ার খরচ কেটে সেই টাকা দিয়ে নেশা করবে এবং স্বাস্থ্যকর খাবার খেতে পারবে না।
তামাক বিরোধী সংগঠনগুলোকে এনবিআর চেয়ারম্যান বলেন, আপনারা তামাকের দাম বৃদ্ধির কত কথা বললে তামাক কোম্পানিগুলো খুশি হয়, আমরাও খুশি হই। কিন্তু তামাকের মূল্যবৃদ্ধির ফলে তামাক নিয়ন্ত্রণে আসবে এ ধারণা থেকে আপনাদের বের হয়ে আসতে হবে।
দাম বাড়িয়ে ফেনসিডিল হেরোইন এর দিকে ঠেলে দিতে চাইনা। তামাক পণ্যের মাত্রাতিরিক্ত দাম বাড়ানোর কারণে অন্যান্য মাদক দ্রব্য ব্যবহার বাড়ছে কিনা তা খতিয়ে দেখার আহবান এনবিআর চেয়ারম্যানের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন