সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বইমেলায় বৃষ্টিতে বিপাকে পড়েছে বিক্রেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৬ পিএম

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে এমনিতেই ১৫ দিন পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছে এবারের একুশে বইমেলা। এর ওপর আজ (রবিবার) মেলার ষষ্ঠ দিনে শুরু হয়েছে বৃষ্টি। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন প্রকাশনীর স্টল মালিকরা। বিকেল সাড়ে চারটার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এ সময় মেলায় আগতরা দৌড়ে সোহরাওয়ার্দী উদ্যানে থাকা মেলার শেল্টারে আশ্রয় নেন। পুরো মেলা প্রাঙ্গণ ক্রেতা-দর্শনার্থীশূন্য হয়ে যায়।

বৃষ্টিতে ছাদ গড়িয়ে পানি পড়ছে স্টলের ভেতরের অংশে। অনেকে প্রদর্শন করা বই আবারও গুছিয়ে নিয়েছেন। স্টল কর্মীদের শঙ্কা, যদি এভাবে বৃষ্টি হতে থাকে, তবে আজ আর কোনো বিক্রিই হবে না। বৃষ্টির কারণে ১৩ দিনের মেলা থেকে একটি দিন হারিয়ে যাবে। কিংবদন্তি পাবলিকেশন্সের প্রকাশক অঞ্জন হাসান পবন বলেন, এমনিতেই ১৩ দিন মেলা চলার কথা। তার ওপর যদি এভাবে বৃষ্টিতে একটি দিন নষ্ট হয়ে যায়, তাহলে আমাদের ক্ষতি হবে। এভাবে বৃষ্টি চলতে থাকলে আজ আর মেলাই হবে না। আপনিই দেখুন, বেশিরভাগ স্টল এখন বন্ধ রয়েছে। আর বৃষ্টি যেভাবে চলছে, তাতে কখন থামবে সেটিও বোঝা যাচ্ছে না।

পেন্ডুলাম পাবলিশার্সের প্রকাশক রুম্মান তাশফিক বলেন, আগের বছরগুলোতেও মেলার সময় বৃষ্টি হয়েছে। তবে তা দ্রুত সময়ের মধ্যে শেষও হয়েছে। তবে আজকের বৃষ্টি কখন শেষ হবে, তা বোঝা যাচ্ছে না। বৃষ্টি অব্যাহত থাকলে আমাদের সত্যিই লোকসান গুনতে হবে। আজ অবশ্য মেলা শুরুর আগে থেকেই মাইকে ঘোষণা করা হচ্ছিল, যেকোনো সময় বৃষ্টি আসতে পারে। সবাইকে এ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানানো হয়। আজ বই মেলায় এ পর্যন্ত বই এসেছে ৮৯টি। সর্বমোট এবারের মেলায় এখন পর্যন্ত বই এসেছে ৪৬৮টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন