বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সরকারি দলের পছন্দসই কমিশন অবিশ্বাস, অনাস্থা ও রাজনৈতিক সংকট আরও বাড়াবে : বাম জোট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৩ পিএম

সরকারি দলের পছন্দসই নির্বাচন কমিশন গঠনের ঘোষণা অবিশ্বাস, অনাস্থা ও রাজনৈতিক সংকট আরও বাড়িয়ে দেবে বলে মনে করেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। রবিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সভায় নেতারা এ কথা জানান।

বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় বাম জোটের কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ, আবদুল্লাহ কাফি রতন, মানস নন্দী, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, ইকবালসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। নেতারা বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার ও নির্বাচনী ব্যবস্থার সংস্কার ছাড়া ভোটের অধিকার প্রতিষ্ঠা ও বিশ্বাসযোগ্য নির্বাচনের কোনো সুযোগ নেই। সরকারকে পদত্যাগে বাধ্য করতে না পারলে ভোটের অধিকারসহ কোনো অধিকারই অর্জন করা যাবে না।

তারা বলেন, নতুন নির্বাচন কমিশন গঠন বিদ্যমান গভীর রাজনৈতিক সংকটের সমাধান করবে না, বরং সরকারি দলের পছন্দসই নির্বাচন কমিশন গঠনের ঘোষণা অবিশ্বাস, অনাস্থা ও রাজনৈতিক সংকট আরও বাড়িয়ে দেবে। নেতারা বলেন, বিরোধী রাজনৈতিক দলসমূহের সঙ্গে মতৈক্য ছাড়া যে প্রক্রিয়ায় নতুন নির্বাচন কমিশন গঠিত হতে যাচ্ছে, বাস্তবে তা জনগণ ও বিরোধী রাজনৈতিক দলসমূহের আস্থা অর্জন করবে না। সরকার যে হুদা কমিশন ও রকিব কমিশনের মতো আরও একটি সরকার অনুগত নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছে, তা অত্যন্ত স্পষ্ট। পার্থক্য হচ্ছে এবার সরকার অনুগত এ কমিশনকে আইনি পোশাক পরানো হচ্ছে। সভা থেকে একুশে ফেব্রুয়ারির কর্মসূচিও ঘোষণা করেন জোট নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন