রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সড়ক দুর্ঘটনা রোধে খুলনায় পরীক্ষামূলক থ্রি ডি রোড ক্রসিং স্থাপন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১:১৯ পিএম

খুলনা শহরে সর্বপ্রথম দিঘলিয়া উপজেলার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনা রোধে ও কুয়েটের শিক্ষার্থী ও অন্যান্য পথচারীদের নিরাপত্তার স্বার্থে পরীক্ষামূলক ত্রিমাত্রিক (থ্রিডি) রোড ক্রসিং স্থাপন করা হয়েছে। পথচারীদের যত্রতত্র রাস্তা পার না হয়ে ট্রাফিক সাইনের প্রতি আকৃষ্ট করতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। দূর থেকে থ্রি ডি রোড ক্রসিং সহজেই দৃষ্টিগোচর হবে। রাস্তায় বিশেষভাবে অঙ্কিত ডিজাইনটি দূর থেকে মনে হবে রাস্তার মাঝে উঁচু বেষ্টনী তৈরি করা রয়েছে। ফলে যানবাহন চালক ও পথচারীরা পথ চলায় অধিক সতর্কতা অবলম্বন করতে পারবেন।

আজ সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট পকেট গেটের সামনে) ত্রি-মাত্রিক (থ্রিডি) রোড ক্রসিং এর উদ্বোধন করেন দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম। উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ইঞ্জিনিয়ার আবু তারেক সাইফুল কামাল, যোগীপোল ইউপি চেয়ারম্যান মোঃ সাজ্জাদুর রহমান লিংকন প্রমুখ। নগরীর খানজাহান আলী থানার অন্তর্গত কুয়েট সড়কটি এলজিইডির আওতাধীন। এটি দিঘলিয়া উপজেলাধীন যোগীপোল ইউনিয়নের ভেতর দিয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এহসান ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৫৪ এএম says : 0
বছরে সড়কে হত্যাকাণ্ডের শিকার ২৫০০০ এর অধিক, দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর ! তার মানে এই যাবত সড়ক হত্যাকাণ্ডের শিকার ১২, ৫০,০০০ ( সাড়ে বার লাখের বেশি মানুষ) আর আন্দোলন হয় ২টি, ১ বিপিএউ এর আব্রার - তাই আব্রার ব্রিজ হয়েছে, ২ নটরডেম নাইম এর নামে ব্রিজ হবে, ব্রিজের নামকরন আর ঘাতক ধরা হয় শুধু মাত্র আন্দোলন এর ভয়ে আর না হয়, কেউ সড়কের হত্যা নিয়ে ভাবে না - ভাবার সময় কৈ , ঘাতকরা সব সময়েই জামাই আদরে !! মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন কে শিক্ষার্থী পোশাকে জেব্রা ক্রসিং দিয়ে পার হতে দেখে ২০১৮ সালের এই ( বিমান বন্দর সড়ক #আদনান_তাসিন_চত্তর) এস্থানের রমিজুদ্দিন শিক্ষার্থী দিয়া করিম আন্দোলনের কারনে সৃষ্ট রাগ - জিদ - ক্ষোভের কারনে পরিবহন ঘাতক ইচ্ছাকৃত ভাবে হত্যা করে মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন যে, জেব্রা ক্রসিঙের উপর হত্যা করা হয় প্রায় ৩ বছর কিন্তু ঘাতককে নাকি খুঁজেও পাওয়া যায় না - অথচ প্রথমআলো সন্মানিত সাংবাদিক নাজনিন ও মাসুদ ‘ভাইরাল হয়নি, তাই বিচার পাইনা প্রতিবেদনে লিখেন, "পুলিশের অভিযোগপত্রে চালক হিসাবে জাকিরের ঠিকানা উল্লেখ করা হয়েছে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের গাবচালা গ্রাম। গত ২৪ সেপ্টেম্বর সেখানে যান প্রথম আলোর গাজীপুর প্রতিনিধি। জাকিরদের বাড়ির আশপাশে একাধিক বাসিন্দা জানান, জাকিরকে হঠাৎ হঠাৎ এলাকায় দেখা যায়"-২০১৮ সালের সড়ক আন্দোলনের প্রথম শহীদ মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন হত্যার বিচার চাই - ঘাতকদের ফাঁসি চাই :
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps