শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২২

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

লক্ষ্মীপুরের রায়পুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিছিল করাকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের ২২ জন আহত হয়েছেন। এ সময় বাসটার্মিনাল এলাকায় বিএনপি সমর্থকের চাইনিজ রেস্টুরেন্টসহ দুটি প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ সড়কে ডাকবাংলোর সামনে এবং প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ফয়সাল আজিম, সজিব, মুরাদ, শান্ত ইসলাম, রিয়াজ, সোহেল, আলাউদ্দিন, সোহেল আহাম্মদ, শিমুল, জুম্মান, এমরান হোসেন, মিরাজ, নিলয়। অন্যদের নাম তাৎক্ষণিক জানা যায়নি। আহতদের মধ্যে বিএনপির দুই ও আওয়ামী লীগের দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানায়, সকাল ৮টার সময় বিএনপিসহ তাদের সংঘটনের নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে চলে আসে গাজি মার্কেটের সামনে। একই সময়ে শহীদ মিনারে ফুল দিতে আওয়ামী লীগের নেতা কর্মীরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি ইসমাইল খোকনের নিজস্ব কার্যালয়ে জড়ো হতে থাকে। এসময় বিএনপির মিছিলটি আওয়ামী লীগ নেতার কার্যালয়ের সামনে আসা মাত্রই ধাওয়া করে কয়েকজন কর্মী। বিএনপির নেতাকর্মীরা গাজি মার্কেটে আসার সময় প্রধানমন্ত্রীসহ সরকার বিরোধি স্লােগান দেয়। পরে তাদের ইটপাটকেল নিক্ষেপ করে ধাওয়া করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিএনপির নেতারা গাজি মার্কেটে সভা ও নাস্তা বিতরণ করার সময় তা ভন্ডুল করে দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় উভয় দলের ২২ নেতাকর্মী আহত হন। পরে আওয়ামী লীগ কর্মীরা বাসটার্মিনাল এলাকায় মিছিল নিয়ে আজাদ হোসেন নামের বিএনপির সমর্থকের চাইনিজ রেস্টুরেন্ট ও জিম ভবনের কাঁচের গ্লাস ও দুটি মোটরসাইকেল ভাংঙচুর করে।

পৌর আওয়ামী লীগের সভাপতি কাজি জামমেদ কবির বাক্কি বিল্লাহ জানান, সকালে বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার বিরোধী নানান স্লােগান দেয়। আমরা বাধা দিলে আমাদের উপর ইটপাকেল নিক্ষেপ করা হয়। এতে উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক নাজমুল আলম মিটু জানান, সকালে শান্তিপূর্ণভাবে শহীদ মিনারে ফুল দিয়ে গাজি মার্কেটে চলে আসি। সভা শেষে কর্মীদের মাঝে নাস্তা বিতরণের সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে আমাদের ছত্রভঙ্গ করে দেয়।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া জানান, স্লােগান নিয়ে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। তিন দফায় ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সংঘর্ষ এড়াতে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে মামলা করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন