বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অনুমোদনহীন মিষ্টি পাওয়া গেলো ক্যাফে রিওতে, মেয়াদহীন খাবার ফরেস্ট লাউঞ্জে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪১ পিএম

ধানমন্ডির ক্যাফে রিও এবং ফরেস্ট লাউঞ্জ বুফে রেস্টুরেন্টকে ৫ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) অধিদপ্তরের এক অভিযানে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি গণমাধ্যমকে জানান, অভিযানে জাস্টিস আমিন আহমেদ টাওয়ারে অবস্থিত ক্যাফে রিও এবং দি ফরেস্ট লাউঞ্জ নামে দুটি প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদোত্তীর্ণ তরল দুধ সংরক্ষণ করাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ব্যত্যয় পাওয়া যায়। এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রত্যেকটি প্রতিষ্ঠানকে ২ লাখ ৫০ হাজার টাকা করে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অধিদপ্তর জানায়, ক্যাফে রিওতে অভিযান চালিয়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া তৈরি মিষ্টি পাওয়া গেছে। এছাড়াও মিষ্টি তৈরির তারিখ উল্লেখ ছিল না। রান্নাঘরে ময়লা রাখার ডাস্টবিনটিও খোলা ছিল। এ কারণে প্রতিষ্ঠানটিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ফরেস্ট লাউঞ্জে ১৫ দিন আগের মেয়াদোত্তীর্ণ খাবার পাওয়া গেছে। এ জন্য জরিমানার পাশাপাশি ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে এ বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন