সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জনসমাগম দেখলেই শাসকগোষ্ঠী আঁতকে উঠছে: বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫১ পিএম

রাষ্ট্রক্ষমতা হাতছাড়া হয়ে যাওয়ার আশঙ্কায় বর্তমান শাসকগোষ্ঠী জনসমাগম দেখলেই আঁতকে উঠছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে অংশ নেয়া নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে রোববার (২৭ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক একথা বলেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে যখন জনগণের নাভিশ^াস অবস্থা তখন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে যাওয়ার উদ্দেশ্যে জড়ো হওয়া নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও আহত করার ঘটনা নিঃসন্দেহে কাপুরুষোচিত। এ ধরণের হামলায় আবারো প্রমাণিত হলো-বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে আইনের শাসন নয়, বরং এক ব্যক্তির ভয়াবহ কর্তৃত্ববাদী দুঃশাসন চলছে। রাষ্ট্রক্ষমতা হাতছাড়া হয়ে যাওয়ার আশঙ্কায় বর্তমান শাসকগোষ্ঠী জনসমাগম দেখলেই আঁতকে উঠছে। আর এ কারণেই অবৈধ সরকার বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছে। দেশে এখন বর্তমান আওয়ামী সরকারের আদিম হিং¯্রতা শুরু হয়েছে। আতঙ্ক ও ভয়ের পরিবেশ চারিদিকে বিরাজমান। জনপদে জনপদে বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন ও নিপীড়ণ ব্যাপক আকার ধারণ করেছে। চলমান দুঃশাসন প্রতিরোধে দল, মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে, নইলে কষ্টার্জিত দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিলীন হতে আর বেশী সময় লাগবে না।

বিবৃতিতে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি কর্তৃক আয়োজিত সমাবেশে যাওয়ার লক্ষ্যে দারুস সালাম থানা বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এস এ সিদ্দিক সাজু’র নেতৃত্বে দারুস সালাম থানাধীন ৯ নম্বর ওয়ার্ড বিএনপি’র আহবায়ক কমিটির আহবায়ক আবু সাঈদ দিপু, যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন স্বপন, বশির আহম্মেদসহ জড়ো হওয়া নেতাকর্মীদের ওপর বেপরোয়া হামলা চালায় আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা। একইভাবে পল্লবী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য আমজাদ মোল্লার নেতৃত্বে জড়ো হওয়া শতাধিক নেতাকর্মীর ওপর পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়ে অনেককে আহত করে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা। আওয়ামী সন্ত্রাসীদের এই বর্বরোচিত ও ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদেরকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব।

একইসাথে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন