সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গার্মেন্টস এক্সেসরিজের কার্টন থেকে ১১ কেজি স্বর্ণ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩০ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে আসা গার্মেন্টস এক্সেসরিজের কার্টন থেকে ৯৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। গতকাল বিকেলে বিমানবন্দরের এয়ার ফ্রেইট এলাকায় এক অভিযানে এসব অবৈধ স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের পাঠানো একক্ষুদে বার্তায় বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের ফ্রেইট এলাকায় চীন থেকে আসা গার্মেন্টস এক্সেসরিজের মালামালে তল্লাশি চালানো হয়। এ সময় দুটি প্যাকেটে অবৈধভাবে আমদানি করা ৯৬টি স্বর্ণের বার পাওয়া যায়। জব্দ করা স্বর্ণের বারের ওজন প্রায় ১১ কেজি। এগুলোর বাজারমূল্য প্রায় ৮ কোটি টাকা।
এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১টি স্বর্ণের বার ও ৫০০ গ্রাম ওজনের স্বর্ণালংকারসহ এক যুবককে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক যুবকের নাম নুরুন্নবী (৩০)। তিনি নিজেকে একটি জুয়েলার্সের হিসাবরক্ষক বলে দাবি করেছেন। গতকাল দুপুরে তাকে আটক করা হয়। এ সময় তাকে তল্লাশি করে স্বর্ণের বার ও অলংকার পাওয়া যায়। নুরুন্নবী কোনো বিমানযাত্রী ছিলেন না। তিনি ওইসব স্বর্ণ নিতে (খালাস করতে) এসেছিলেন বলে জানিয়েছেন। এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, নুরুন্নবী কোনো বিমানের যাত্রী ছিলেন না। তিনি বিমানবন্দরে স্বর্ণ সংগ্রহ করতে এসেছিলেন। তিনি নিজেকে ঢাকার আল ফয়েজ জুয়েলার্সের হিসাবরক্ষক বলে দাবি করেছেন। এ বিষয়ে আরও তথ্য পেতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে নুরুন্নবীর বিরুদ্ধে মামলা দিয়ে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন