বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধামরাইয়ে ইটভাটায় ৮ লাখ টাকা জরিমানা ও ২টি ভেকু জব্দ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ঢাকার ধামরাইয়ে ৩ ফসলি কৃষি জমিতে অবৈধভাবে মাটি কাটায় দুই ভেকু মালিককে ৪ লাখ টাকা জরিমানাসহ দুটি ভেকু জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত । ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

অপরদিকে, একই দিনে সহকারী কমিশনার (ভূমি) কাগজপত্রবিহীন ইট ভাটায় অভিযান চালিয়ে দুটি ইট ভাটাকে ২ লক্ষ করে ৪ লাখ টাকা জরিমানা করেন।
গতকাল রোববার ভোরে কৃষি জমির মাটি কাঁটার সময়ে এবং দুপুরে ইট ভাটায় এই অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, দীর্ঘদিন ধরে তিনফসলি জমির মাটি অবৈধভাবে কাটায় সূতিপাড়া ইউনিয়নের বেলিশ্বর এলাকায় অভিযান চালিয়ে মো. আক্কাস আলী ও জসিম উদ্দীনকে ২ লক্ষ করে ৪ লক্ষ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী। অপরদিকে দুপুরের দিকে উপজেলার নান্নার ইউনিয়নে মোল্লা ব্রিকস ও সোমভাগ ইউনিয়নে লাকী ব্রিকসকে ২ লক্ষ টাকা করে ৪ লক্ষ টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. ইশতিয়াক আহমেদ। দুটি ইট ভাটার বৈধ কোন কাগজপত্র ছিল না। মোল্লা ব্রিকস এর মালিক নান্নার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আলতাফ হোসেন মোল্লার এবং লাকী ব্রিকস এর মালিক সোমভাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আজাহার আলী।
উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন (নিয়ন্ত্রণ) ২০১৩ অনুযায়ী ২টি ভেকুর মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন