বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ায় এক স্কুল শিক্ষকের হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২৩ পিএম

কাপাসিয়ায় এক স্কুল শিক্ষক সনাতন ধর্ম তথা হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সে উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত হারাধন চন্দ্র বর্মন ও আশুরানী বর্মনের একমাত্র ছেলে। বর্তমানে সে একই ইউনিয়নের ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয়ের ভৌত বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক।

গত শুক্রবার রাত ৮ টায় ঘাগটিয়া চালা মাদ্রাসায় ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয়ের সভাপতি জাকির হোসেন ও স্থানীয় ইউপি সদস্য কাশেম মিয়াসহ এলাকার প্রায় শতাধিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে মুফতি বজলুল হকের মাধ্যমে সে হিন্দু ধর্ম ত্যাগ করে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্ম গ্রহণকারী লিটন চন্দ্র বর্মন (৩১) পূর্বের নাম পরিবর্তন করে বর্তমানে মো. আব্দুল্লাহ নাম রেখেছেন।

নওমুসলিম আব্দুল্লাহ ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে নিজের আবেগ-অনুভূতি প্রকাশ করে বলেন, "স্কুল-কলেজে পড়ার সময় মুসলমান বন্ধু-বান্ধবীদের কাছ থেকে ইসলাম ধর্ম সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। বিগত ৫-৬ বছর যাবত ইউটিউবে ইসলামের বিভিন্ন মানব কল্যাণমূলক শাশ্বত রীতিনীতি দেখে দিন দিন ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন "। তিনি আরো জানান, " যখন সময় পান সূরা নিসা,আর রাহমান, সূরা ইয়াসিন, আয়াতুল কুরসিসহ পবিত্র কুরআন শরীফের বিভিন্ন সূরা বাংলা অর্থসহ শুনতাম, নিজে নিজে চর্চা করতাম। তাছাড়া বিভিন্ন ওয়াজ মাহফিলে আলেম- ওলামা ইসলামি স্কলারদের তাফসির শুনতাম। এ থেকেই একসময় সিদ্ধান্ত নেই ইসলাম ধর্ম সম্পর্কে ব্যাপকভাবে জানার। ইসলামের নানাদিক সম্পর্কে জানতে জানতে একসময় সনাতনধর্ম তথা হিন্দু ধর্মের প্রতি তার আস্থা বিশ্বাস শূন্যের কোঠায় পৌঁছে। এক পর্যায়ে সিদ্ধান্ত নেই চির শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করার "। তিনি আরো জানান," আমার মা-বাবা মারা গেছে আরো অনেক আগেই। আমার পাঁচ বোন ছিল সবার বিয়ে হয়ে গেছে। জায়গা জমি ইসলামি শরিয়া অনুযায়ী যার যতটুকু প্রাপ্য ততটুকু বোনদেরকে দিয়েছি। নিজের বাড়ি ছেড়ে এখন ঘাগটিয়া চালার দাখিল মাদ্রাসার দক্ষিণ পাশে ভাড়া বাড়িতে থাকি। অচিরেই আদালতের মাধ্যমে নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে পূর্বের নাম বাদ দিয়ে মো.আব্দুল্লাহ নাম গ্রহণ করব। "

এব্যাপার কথা হয় একই বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সিনিয়র শিক্ষক মো. আবুল কাশেমের সাথে জানান, আমাদের সহকর্মী শিক্ষক লিটন চন্দ্র বর্মন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার বর্তমান নাম আব্দুল্লাহ।

এবিষয়ে একই স্কুলের প্রধান শিক্ষক একেএম ফজলুল হক বলেন, আমাদের ভৌত বিজ্ঞান বিভাগের শিক্ষক লিটন চন্দ্র বর্মন দীর্ঘদিন যাবত ইসলাম ধর্ম নিয়ে পড়াশোনা করছেন। ইসলামের বিভিন্ন দিক সম্পর্কে তিনি ইতোমধ্যে জ্ঞান অর্জন করেছেন। ধর্ম সম্পর্কে তিনি অনেক কিছু জানেন। তিনি মনেপ্রাণে ইসলাম ধর্মকে বিশ্বাস করে তার পারিবারিক সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। একটি ধর্ম বা সমাজ ত্যাগ করে ইসলাম গ্রহণ করার জন্য তাকে সাধুবাদ জানাই পাশাপাশি তাকে যেকোনো ব্যাপারে আমি এবং আমার প্রতিষ্ঠান সহযোগিতা করবো ইনশাআল্লাহ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Parvez ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৪৩ এএম says : 0
he Allah ! ei vai-er duniya- akhirat sohoj kore din !
Total Reply(0)
Masud Rana ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৫ এএম says : 0
আল্লাহ ভাইকে কবুল করুন।
Total Reply(0)
Harunur Rashid ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৭ এএম says : 0
I hope he is true convert or revert. too many RAW agents in Bangladesh. I would like to welcome to the ummah and give him benifit of the doubt.
Total Reply(0)
taijul ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৯ এএম says : 0
আল্লাহ ভাইকে কবুল করুন।
Total Reply(0)
Sumon Sheikh ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৫ পিএম says : 0
মাসআল্লাহ জাযাকাল্লাহ খাইরান
Total Reply(0)
md monir ১ মার্চ, ২০২২, ১২:৪৪ এএম says : 0
হে আল্লাহ ভাই টিকে তুমি কবুল করে নাও দুনিয়া ও আখেরাত সহজ করে দাও
Total Reply(0)
আমিনুল হক ১ মার্চ, ২০২২, ৮:৫৭ এএম says : 0
Alhamdulillah! Allah ei vai k diner jonno kobul koruk, amin...
Total Reply(0)
MD. AMIN CHOWDHURY ১ মার্চ, ২০২২, ১০:২২ এএম says : 0
আল্ হামদুলিল্লাহ, উনি সত্যিই ভাগ্যবান। উনি হেদায়েত প্রাপ্ত হয়েছেন। ঈমান আমলে অটুট থাকলে জান্নাতবাসী হবেন, ইনশা আল্লাহ্ । আল্লাহ্ উনাকে নেক আমলের উপর বহাল রাখুন। আমিন।
Total Reply(0)
Marraj Ahmed ১ মার্চ, ২০২২, ১২:৪৪ পিএম says : 0
Vai,ami o nabo muslim, Alhamdulillah tumi shatik rasta paiso.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন