শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁপাইনবাবগঞ্জে নির্মিত হবে হাইটেক পার্ক

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৫ পিএম

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেছেন, চাঁপাইনবাবগঞ্জে নির্মাণ করা হবে হাইটেক পার্ক। সেখানে বসে যুবকরা ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আয় করতে পারবে। এতে করে দেশের অর্থনীতির চাকা আরও গতিশীল হবে। এছাড়াও তাদের পরিবার গুলো আর্থিকভাবে স্বচ্ছল হবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়নের লক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ রকম মন্তব্য করেছেন ডিসি গালিভ খান।

ডিসি গালিভ সেমিনারে আলোচনা সভায় বলেন, বর্তমান ডিজিটাল এবং সময় উপযোগী পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মধ্যময়ের দেশে উন্নীত করেছেন। দেশের প্রত্যেক ক্ষেত্রে তিনি মানুষের উন্নয়ন কর্মসংস্থানসহ দক্ষতা বৃদ্ধিতে কারিগরী শিক্ষার উপর ব্যাপক গুরুত্বারোপ করেছে। কারিগরি প্রশিক্ষনের মাধ্যমে প্রশিক্ষিত জনশক্তি গড়ে তোলার মধ্যদিয়ে বিভিন্ন দেশে যাচ্ছেন এবং বৈদেশিক মুদ্রা আয় করে দেশে পাঠাচ্ছে।

দালাল ধরে বিদেশে না যাওয়ার পরামর্শ দেন ডিসি। তিনি বলেন, যুবকদের দক্ষতা অর্জনের মাধ্যমে সময়কে যথাযথভাবে কাজে লাগিয়ে সরকারি মাধ্যমে বিদেশে যেতে হবে। কেউ দালাল ধরে গেলে কাঙ্খিত ফল পাওয়া যায়না। ফলে অনেক পরিবার ধুকে ধুকে মারা যায়। অতএব দালাল চক্র থেকে সাবধান থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, টিটিসির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ মঈন উদ্দিন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিাচলক কার্তিক চন্দ্র দেবনাথ, টিটিসির চীফ ইন্সট্রাক্টর জাকির হোসেন, সিনিয়র ইন্সট্রাক্টর আব্দুর রাজ্জাক, সিনিয়র শিক্ষক সাঈদী হোসেন, সাংবাদিক মাহবুবুল আলম, সাজেদুল ইসলাম সাজু, কামাল সুকরানাসহ অনান্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন