শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে শিক্ষা বিস্তারের বিকল্প নেই - মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৭ পিএম | আপডেট : ৬:২১ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২২

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী এ্যাড. শ.ম রেজাউল করিম এমপি পিরোজপুর-১ বলেছেন উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হলে শিক্ষা বিস্তারের বিকল্প নেই। শেখ হাসিনা শিক্ষা বান্ধব সরকারের প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে বাংলাদেশে সর্বপ্রথম মেডিকেল বিশ্বদ্যিালয় হয়েছে। বাংলাদেশে মেডিকেল ইউনিভার্সিটি ছিল না, কারো মাস্টার্স নিতে হলে ইন্ডিয়া, ব্যাংকক, ভিয়েনা যেতে হত আজকে কিন্তু বাংলাদেশে এফসিপিএস, এফআরসিএস বাংলাদেশে হয়। বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছিল একটা ঢাকায়,যেটাকে বলে বুয়েট, এখন কিন্তু প্রতিটি জেলায়, বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় হচ্ছে এমনকি পিরোজপুরেও বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলায়, একটি করে মেডিকেল কলেজ দিবেন এবং প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করবেন বলে পরিকল্পনা করেছেন।

সোমবার (২৮ ফেব্রæয়ারী) সকাল ১১ টায় এস এম রোকনুজ্জামানের সভাপতিত্বে ও সুশিল মন্ডলের সঞ্চালনায় শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীরামকাঠী ইউনিয়ণ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বেপারী, সেখমাটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, শ্রীরামকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সুনিল সাধু, উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ্ সাদীদ, এছাড়া আরো উপস্থিত ছিলেন নাজিরপুর কলেজের অধ্যাপক নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, পিরোজপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল কৃষ্ণ বসু, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেরদৌস রুনা, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, সাধারণ সম্পাদক চঞ্চল কান্তী বিশ্বাস, শাঁখারীকাঠী ইউনিয়ন চেয়ারম্যান খালিদ হোসেন সজল, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হান্নান মৃধা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জান অনিক, ছাত্রলীগ আহবায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস, যুগ্ম আহবায়ক আল-আমিন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন