শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চৌগাছায় ২ মানবপাচারকারী গ্রেফতার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

যশোরের চৌগাছায় দুই মানবপাচারকারি গ্রেফতার হয়েছে। এ ঘটনায় এক নারী, তার দুই শিশু সন্তান এবং দুই কিশোরসহ ৬ জনকে উদ্ধার করা হয়েছে। আটক দুই মানবপাচারকারির বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল সোমবার গভীর রাতে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড়আন্দুলিয়া মাঠ থেকে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা নারী-শিশুসহ ৬ জনকে উদ্ধার ও দুই মানবপাচারকারীকে আটক করে আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা। গ্রেফতার দুই পাচারকারি হলো, উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড় আন্দুলিয়া গ্রামের ইউনুস আলী ও জহুরুল ইসলাম। তাদের বিরুদ্ধে চৌগাছা থানায় একাধিক মানবপাচারের মামলা রয়েছে। বিজিবি ও পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতার ইউনুসের কাছ থেকে ১৬ হাজার ভারতীয় রুপি ও একটি ওয়ালটন স্মার্ট মোবাইল ফোন জব্দ করা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যদের নিয়মিত টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে সুখপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া সীমান্তের ২/৩শ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাঠের মধ্যে পাচারের উদ্দেশ্যে একত্রিত করে রাখা ভিকটিমদের উদ্ধার করা হয়। এসময় তাদের পাহারায় থাকা দুই পাচারকারি ইউনুস আলী ও জহুরুল ইসলামকে আটক করে বিজিবি।
এ ঘটনায় উদ্ধাররা হলেন, পাবনা জেলার একটি উপজেলার সজল মৃধা, যশোর জেলার বাঘারপাড়া উপজেলার সাগর মন্ডলের ছেলে দিপ্ত মন্ডল, মনোহর মন্ডলের ছেলে সজিব মন্ডল মনোহর মন্ডল, বাগেরহাট জেলার মড়েলগঞ্জল উপজেলার একটি গ্রামের রেহেনা খাতুন ও তার দুই ছেলে সোহান সরদার, সোহাগ সরদার।
চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ জানান, বিজিবি পাচারকারীদের আটক ও ভিকটিমদের উদ্ধার করে চৌগাছা থানায় সোপর্দ করেছে।
পাচারকারীদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে বিজিবি। জহুরুল ও ইউনুসকে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন