শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সাংস্কৃতিক উৎসব-উন্নয়নে পাশে থাকবে দক্ষিণ সিটি: মেয়র তাপস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১০:৫৩ পিএম

সাংস্কৃতিক উৎসব-উন্নয়নে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সব সময় চলচ্চিত্রজনদের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (১ মার্চ) রাতে রাজধানীর শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম আয়োজিত ‌‘মুক্তিযোদ্ধা চলচ্চিত্রজনদের অভিবাদন এবং শুভেচ্ছা প্রদান’ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়র বলেন, আপনারা যদি মনে করেন এবং আগ্রহী হন, একটি সেবামূলক সংস্থা হিসবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনসহ যেকোনো বেসরকারি ব্যাংক, প্রতিষ্ঠান পৃষ্ঠপোষকতা করতে আগ্রহী হবে এবং এগিয়ে আসবে। আমি এ সুবাদে বলছি, মধুমতি ব্যাংক আপনাদের সঙ্গে কাজ করতে অত্যন্ত আগ্রহী হবে। এ পরিপ্রেক্ষিতে আপনাদের যদি আবেদন থাকে তবে আমরা অবশ্যই সে বিষয়টি বিবেচনা করবো। এছাড়াও ঢাকা শহরে সাংস্কৃতিক অঙ্গনে আপনাদের উৎসব ও যেকোনো কার্যক্রমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আপনাদের সঙ্গে এবং আপনাদের পাশে থাকবে।

লালকুঠি সংস্কারে উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে তাপস বলেন, আমাদের ঐতিহ্যবাহী একটি স্থাপনা রয়েছে লালকুঠি। একসময় সেটাকে মিলনায়তন হিসেবে ব্যবহার করা হতো। রবীন্দ্রনাথ ঠাকুরও সেখানে এসেছেন, অনুষ্ঠান করেছেন। ঐতিহাসিক স্থাপনা হিসেবে সেটার তাৎপর্য রয়েছে। আমরা সেটার সংস্কারে হাত দিয়েছি। সেটা বুড়িগঙ্গার পাড়ে। আমি প্রথম যেদিন সেটা গিয়ে দেখলাম এবং লক্ষ্য করলাম, সেটার চারপাশ দিয়ে এমনভাবে ভবন করে ফেলা হয়েছে যে, লালকুঠি আর নজরে আসে না।

নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বলেন, মুক্তিযোদ্ধা হিসেবে চলচ্চিত্রজনদের যে গৌরব, তা নতুন প্রজন্মের মধ্যে বাহিত হওয়া উচিত। সে জন্যই আমাদের এই আয়োজন। এই আয়োজনে ১৩০টি দেশের ৩ হাজার ৮০০ এর অধিক চলচ্চিত্র জমা পড়েছে। বাংলাদেশের কোনো ফোরামে এতগুলো দেশের সম্পৃক্ততা নেই। তাই এই আয়োজন আমাদের জন্য অত্যন্ত গর্বের।

অনুষ্ঠানের মাধ্যমে ২৯ জন বীর মুক্তিযোদ্ধা চলচ্চিত্রজনকে সম্মাননা প্রদান করা হয়। ১০ জন সশরীরে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চলচ্চিত্র ব্যক্তিত্ব মানজারে হাসীন মুরাদ, উৎসব আয়োজক কমিটির পরিচালক সৈয়দ ইমরান হোসেন কিরমানী বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন