মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ছাত্রলীগ নেত্রী নিশির বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৯:৫৭ পিএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক এহসানুল হক ইয়াসিরের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগে একই সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশির বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা করা হয়েছে।

আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তীর আদালতে এই মামলাটি করেন সাবেক ছাত্রলীগ নেতা ইয়াসির। আদালত আজ মামলাটির বিষয়ে শুনে পিবিআইকে তদন্ত করতে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদী পক্ষে আইনজীবী মো. আবুল কালাম আজাদ।

বাদী এজাহারে বলেছেন, বাদী গত ২১ ফেব্রুয়ারীতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ফুল দিতে যায়। রাতে মুল বেদীতে ফুল দেওয়া শেষে ধাক্কা দেওয়ার অভিযোগ তুলে বেনজির হোসেন নিশি তাঁর হাতে থাকা মুঠোফোন দিয়ে এহসানুল হক ইয়াসিরকে উপর্যুপরি আঘাত করতে থাকেন। এতে করে ইয়াসিরের মাথা ফেটে যায় এবং রক্তক্ষরণ শুরু হয়। একপর্যায়ে ইয়াসির জ্ঞান হারিয়ে ফেললে ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁকে ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইয়াসিরের মাথায় চারটি সেলাই করেন। পরে চিকিৎসা শেষে তাকে বাসায় পৌঁছে দেন ছাত্রলীগ কর্মীরা।

এঘটনা দেখিয়ে বাদী আজ দণ্ডবিধির ৩২৩/৩২৬/৩২৫/৩০৭/৫০৬ ধারায় মামলা করেন।

এর আগে ২০২০ সালের ২০ ডিসেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ প্রাঙ্গণে রোকেয়া হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফাল্গুনী দাস তন্বীকে পিটিয়ে আহত করার অভিযোগ রয়েছে বেনজীর হোসেন নিশির বিরুদ্ধে। এ অভিযোগে আদলতে মামলাও হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করে সেই মামলার। তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে আদালত এই ছাত্রলীগ নেত্রীসহ তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন