রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ধানমন্ডির কাঁচাবাজারে ডিএসসিসির অভিযান : জব্দ হলো এক টন মাছ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৭:৫৮ পিএম

ধানমন্ডিতে অস্থায়ী কাঁচাবাজার ও খিলগাঁওয়ে ফুটপাত দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৩ মার্চ) ধানমন্ডির সুগন্ধা কমিউনিটি সেন্টারের সামনের রাস্তায় অস্থায়ী কাঁচাবাজার অভিযান পরিচালনা করে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। একইভাবে বিকেলে খিলগাঁও এলাকাতেও ফুটপাত দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

ধানমন্ডির অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার আর খিলগাঁওয়ের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান। ধানমন্ডির অস্থায়ী কাঁচাবাজারে অভিযানে মলা, কোরাল, ইলিশ, চিংড়ি, রুই, শৌল, বোয়াল, আইড়সহ প্রায় ২০ প্রজাতির ১ হাজার ৪১ কেজি মাছ, ৫৬টি মুরগি ও অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়। জব্দকৃত মাছ ও মুরগি আজিমপুরের স্যার সলিমুল্লাহ এতিমখানা প্রাঙ্গণে এনে তা ৭টি এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় ফলমূলসহ জব্দকৃত অন্যান্য জিনিস স্পট নিলামে ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

এদিকে আজ (বৃহস্পতিবার) বিকেলে খিলগাঁও আইডিয়াল স্কুল, তালতলা চৌধুরীপাড়া সড়ক, জনতা ফার্মেসি সংলগ্ন ফুটপাত, খিলগাঁও তিলপাপাড়া, খিলগাঁও রেলগেইট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর সংলগ্ন ফুটপাতের উভয়পাশ হতে অবৈধ দখলদার অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানকে দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন সহযোগিতা করেন। এ সময় সড়কের উভয় পাশের ফুটপাতে অবস্থিত ২ শতাধিক দোকানপাট ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয় এবং সিটি করপোরেশন আইন লঙ্ঘনের দায়ে দুটি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে জব্দকৃত আনুমানিক ১০০ লিটার অকটেন ও ৫ লিটার ডিজেল ৬ হাজার ৮৭০ টাকায় স্পট নিলাম করা হয়।

অভিযান প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, প্রতিদিন ভোর থেকে সকাল পর্যন্ত ধানমন্ডির ৫/এ এলাকায় অস্থায়ী কাঁচাবাজার বসিয়ে যান চলাচল ও মানুষের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি করা হয়। এ প্রেক্ষিতে আজ আমরা সেখানে অভিযান পরিচালনা করি। মেয়র মহোদয়ের নির্দেশনা অনুসারে রাস্তা দখল করে সৃষ্ট এমন অস্থায়ী কিংবা স্থায়ী কাঁচাবাজারের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন