শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পৃথিবীর সমৃদ্ধ সংস্কৃতি ধারণকারী দেশগুলোর অন্যতম বাংলাদেশ -পানি সম্পদ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১০:৫৩ পিএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, পৃথিবীর সমৃদ্ধ সংস্কৃতি ধারণকারী দেশগুলোর মধ্যে অন্যতম বাংলাদেশ। লোকসঙ্গীত, হস্তশিল্প, দেশীয় সাহিত্যে আমাদের শেকড় লুকিয়ে আছে। সংস্কৃতি বিলুপ্ত হয়ে গেলে দেশের অস্তিত্বও বিলীন হয়ে যায়। চাঁপাইনবাবগঞ্জে অনেক কৃতী সন্তানের জন্ম হয়েছে। তারা দেশে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন।

আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, ঢাকা আয়োজিত ‘১২তম চাঁপাই উৎসব-২০২২’ উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. নুরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষীত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি জাহান জেসি, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মো. মোখলেসুর রহমান ও ঢাকা মেট্রোপলিটন মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম। উৎসবের মূল প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সমিতির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন স্বাগত বক্তব্য রাখেন।

জাহিদ ফারুক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে পেয়েছি মধ্যম আয়ের দেশের মর্যাদা। তাঁর নেতৃত্বে’৪১ সালে দেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে। সরকার নদী ভাঙ্গন রক্ষার্থে বাঁধ নির্মাণ করছে। জেলার পানি উন্নয়ন বোর্ডের কাজ সম্পন্ন হলে ফসল উৎপাদন যেমন বৃদ্ধি পাবে, তেমনি মানুষের অর্থনৈতিক দৈন্যতা লাঘব হবে ও নতুন করে অর্থনৈতিক চাঞ্চল্য সৃষ্টি হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, সব দিক থেকে এগিয়ে যাচ্ছে দেশ। মাথাপিছু আয় দুই হাজার পাচঁ'শ ডলার ছাড়িয়েছে। সঠিক ও সময়োপযোগী কাজের মাধ্যমে দেশের মানুষকে বন্যা থেকে সুরক্ষা দেয়া হচ্ছে। অন্য জেলার মতো চাঁপাইনবাবগঞ্জকে রক্ষার জন্য মহানন্দা নদীতে রাবার ডাম্পিংয়ের ব্যবস্থা করা হয়েছে, পদ্মা নদীর বাধেঁর সংরক্ষণ কাজ এগিয়ে চলছে। এই জেলার ফসল ও সুপেয় পানির জন্য যা যা করা প্রয়োজন, বঙ্গবন্ধু কন্যা সব করে দিবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন