শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

সয়াবিন তেলের দাম বেশি রাখায় ডিলারের দোকান সিলগালা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৬:০৫ পিএম

ভোজ্যতেল সয়াবিনের অতিরিক্ত দাম রাখায় রাজধানীর যাত্রাবাড়ীতে একটি ডিলারের দোকান সিলগালা করা হয়েছে। এসময় আবুল খায়ের ট্রেডার্স নামের ওই ডিলারের কাছে থাকা ৬০ ব্যারেল তেল জব্দ এবং আরও দুই লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার (৫ মার্চ) দুপুরে এ অভিযান চালায় বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ ভ্রাম্যমাণ আদালত।

অভিযান শেষে ভোক্তা অধিকার অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার গণমাধ্যমকে বলেন, সরকার সবার সঙ্গে বসে সয়াবিনের প্রতি লিটারের দাম ১৪৩ টাকা নির্ধারণ করেছে। সেখানে একটা কারসাজি করে প্রতি লিটারে বেশি টাকা রাখা হচ্ছে। তাদের কারসাজির কারণে তেলের দাম বেড়ে যাচ্ছে। এ বিষয়ে আমরা তথ্য নিচ্ছি, অসাধুতা করলে ছাড় দেওয়া হবে না।

বাণিজ্য মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেওয়া উপসচিব মো. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, রাজধানীর দুটি এলাকায় আমরা অভিযানে গেলে খুচরা বিক্রেতারা জানান, পাইকারি বিক্রেতারা তাদের কাছ থেকে তেলের দাম বেশি রাখছেন। এতে খুচরায় বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি বলেন, আমরা সঠিক তথ্য নেওয়ার জন্য দুজন কর্মকর্তাকে পাইকারি বিক্রেতা আবুল খায়ের ট্রেডার্স নামে ওই প্রতিষ্ঠানে পাঠিয়েছিলাম। তাদের কাছে প্রথমে সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১৭৬ টাকা চান। দর কষাকষির এক পর্যায়ে এ ডিলার ১৭৩ টাকায় দিতে রাজি হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন