শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রমজানের আগেই আলেম ওলামাদের মুক্তি দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৬:১৫ পিএম

পবিত্র রমজান শুরু হওয়ার আগে সাম্পতিককালে গ্রেফতার হওয়া আলেম ওলামাদের জামিনে মুক্তি দিন। মোদি আগমনের বিরোধী আন্দোলনে নাশকতায় জড়িতদের বিচারের মাধ্যমে শাস্তি দেয়া হোক এবং উগ্রবাদের মাস্টারমাইন্ডদের গ্রেফতার করে তাদের মুখোশ উন্মোচন করা হোক। ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে ইসলামী ঐক্যজোট আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করা ঠিক হয়নি।

জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব আল্লামা মুফতি মনিরুজ্জামান রব্বানী, মাওলানা আবু হানিফ, মুফতি তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ জুলকার নাঈম ডালিম, আলহাজ জামান উদ্দিন, মাওলানা মোশররফ হোসাইন মাহমুদ ও হাফেজ মাওলানা ছালামত উল্লাহ।
আলহাজ মিছবাহুর রহমান বলেন, যাদের বিরুদ্ধে মোদি বিরোধী আন্দোলনে আগুন দেয়ার অভিযোগ আছে, সরকারের উচিত সঠিক তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। কিন্তু, পেন্ডিং মামলায় যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে সাধারণ কওমি আলেমও রয়েছেন। অনেক সাধারণ মানুষ রয়েছেন। আমদের সংগঠনের কোনো নেতাকর্মী গ্রেফতার হননি, কারণ তারা যাননি। যারা গেছেন তারা ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা দিয়েছেন। র‌্যাব এর কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার প্রতিবাদ করে তিনি বলেন, আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তারা সৎ ও মেধাবী কর্মকর্তা। দেশের এমন পরিস্থিতি হয়নি যে নিষেধাজ্ঞা দিতে হবে। যখন ১৫ আগস্টে হামলা করা হলো তখন তো নিষেধাজ্ঞা দেয়া হয়নি।

তিনি বলেন, এক শ্রেণির সরলমনা আলেম ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা দিয়ে তাদের তান্ডবের দায়ভার বহন করছেন। অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে, অনেকে কারাগারে আছেন, এদের বেশিরভাগ কওমি মাদরাসার শিক্ষকতা কিংবা মসজিদের ইমামতির দায়িত্ব পালন করতেন। আজ আপনাদের মাধ্যমে সরকারের নিকট দাবি করবো, আসন্ন রমজানকে সামনে রেখে গ্রেফতারকৃত আলেমদের মুক্তি দেয়া হোক। সেনাবাহিনীসহ দেশের আইনশৃখলা বাহিনীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে রমজানের আগে ঢাকায় একটি সুধী সম্মেলনের আয়োজন করা হবে। রমজানপরবর্তী তৃতীয় সপ্তাহে ঢাকায় একটি মহাসমাবেশের আয়োজন করা হবে। রমজান মাসের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়ে তিনি সুদ, ঘুষ, দুর্নীতি, কালোবাজারি ও মজুতদারের সতর্ক করে প্রচারপত্র বিলি করার অনুরোধ জানান। আগামী জুলাই থেকে অক্টোবর পর্যন্ত অপপ্রচারের প্রতিবাদে ফ্রান্স, যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে সমাবেশের আয়োজন করা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন