শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মেরিন ফিশারিজ একাডেমির ক্যাডেটরা হবে দেশের দক্ষ মানবসম্পদ: প্রাণি সম্পদমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৭:০৬ পিএম

মেরিন ফিশারিজ একাডেমির ক্যাডেটরা দেশের দক্ষ মানবসম্পদে পরিণত হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। রোববার (৬ মার্চ) বিকেলে চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমি মিলনায়তনে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, মেরিন ফিশারিজ একাডেমির ক্যাডেটদের চোখে দীপ্তিময় ভবিষ্যতের তৃষ্ণার্ত আগ্রহ রয়েছে। উচ্চ পর্যায়ের জ্ঞান অর্জন করে ক্রমান্বয়ে তারা বাংলাদেশের দক্ষ জনশক্তিতে পরিণত হবে। এ ক্যাডেটরা দেশে ও বাইরে মেরিটাইম সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভবিষ্যতে দেশের সুনীল অর্থনীতিতে সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচনে এ ক্যাডেটরা গুরু দায়িত্ব কাঁধে তুলে নেবে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে মেরিন ফিশারিজ একাডেমির ক্যাডেটরা হবে আমাদের অ্যাম্বাসেডর। ক্যাডেটদের দক্ষতা, সততা, দেশপ্রেম বহির্বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করে তুলবে। উজ্জ্বল করবে লাল সবুজের পতাকাকে।

ক্যাডেটদের অভিনন্দন জানিয়ে তিনি আরও বলেন, ক্যাডেটদের সার্থকতার শীর্ষস্থানে পৌঁছাতে হবে। নিজের ঐকান্তিক ইচ্ছা, নিরলস প্রচেষ্টা, গভীর মনোনিবেশ আর অধ্যবসায় থাকলে কোনো প্রতিকূলতা তাদের আটকাতে পারবে না। নিজ কর্মক্ষেত্রে আন্তরিকতা ও যোগ্যতা নিয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে সাফল্য যেন কখনো অধরা না থাকে। নিজের সুপ্ত প্রতিভা জাগ্রত করতে হবে, মেধার বিকাশ ঘটাতে হবে।

পরে মন্ত্রী মেরিন ফিশারিজ একাডেমির ৪১তম ব্যাচের নটিক্যাল বিভাগের ৩৩ জন, মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩১ জন ও মেরিন ফিশারিজ বিভাগের ২০ জনসহ মোট ৮৪ জন ক্যাডেটের হাতে সনদপত্র তুলে দেয়।

মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মো. ওয়াসিম মকসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন