শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিবি সেজে বাসায় ঢুকে ডাকাতি, গ্রেফতার ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৭:৪৯ পিএম

গাজীপুরের একটি বাসায় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ঢুকে ডাকাতি করে একটি চক্র। চক্রটি পেশাদার অস্ত্রধারী ও ডিবি পুলিশের আচরণ রপ্ত করে ডাকাতির কাজ করে। আগ্নেয়াস্ত্র ব্যবহারেও পারদর্শী ওই চক্রের সদস্যরা।

রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে অস্ত্র-গুলিসহ ভুয়া ডিবি পুলিশের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। আজ (রোববার) ডাকাতির প্রস্তুতিকালে ওই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- জাহিদুল ইসলাম সোহাগ, বাপ্পী মিয়া, রুহুল আমিন, রাজু আহম্মেদ ও মাসুদ মিয়া। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশ পিস্তল, একটি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি, ৩টি চাকু, একটি ওয়াকিটকি, এক জোড়া হাতকড়া, একটি ব্যাগ, একটি গামছা ও ডিবি লেখা দুটি জ্যাকেট উদ্ধার করা হয়।

রোববার (৬ মার্চ) অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) নাজিয়া ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, কিছু লোক রাজধানীর কাজলা ফুটওভার ব্রিজের পশ্চিম পাশে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা বাসা-বাড়ি ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারী ও গ্রাহকদের ধরে নিয়ে জিম্মি করে অর্থ আদায় করতেন। তারা পেশাদার অস্ত্রধারী গ্রুপ, ডিবি পুলিশের আচরণ রপ্ত করে ডাকাতি করতেন। পুলিশের অর্গানোগ্রামে (দক্ষ জনবল কাঠামোয়) ভালো দক্ষতা ছিল তাদের। এছাড়া আগ্নেয়াস্ত্র ব্যবহারেও পারদর্শী তারা।

সবশেষ গাজীপুরের একটি বাসায় ডিবি পরিচয়ে ঢুকে ডাকাতির অভিযোগ রয়েছে চক্রটির বিরুদ্ধে। বিষয়টি তদন্তাধীন বলেও জানান এসি নাজিয়া ইসলাম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেফতাররা ডিবি পুলিশ বেশে ঢাকা ও গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকায় অবস্থান নিতেন। পরে চাকরিজীবি ও ব্যাবসায়ীদের টার্গেট করে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব নিয়ে নিতেন।

এসি নাজিয়া ইসলাম আরও বলেন, পুলিশের রেকর্ড পর্যালোচনা করে দেখা যায় গ্রেফতার সোহাগের বিরুদ্ধে ডিএমপির দারুস সালাম থানায় অস্ত্র ও সন্ত্রাস বিরোধী আইনে দুটি মামলা রয়েছে।

গ্রেফতারদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরও দুটি মামলা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন