সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চরম পরিস্থিতিতে দেশে দৈনিক ২০ শিশুর মৃত্যু হয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৯:১২ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ৮ মার্চ, ২০২২

চরম পরিস্থিতির শিকার হয়ে বাংলাদেশে এখনো দৈনিক ২০ শিশুর মৃত্যু হচ্ছে। আবার সুযোগ-সুবিধা না থাকায় অনেক শিশুদের লেখাপড়ার সুযোগ হয় না। প্রায় প্রতিদিনই ১৪ বছরের অসংখ্য শিশু সহিংসতার শিকার হচ্ছে। কিন্তু এই শিশুদের রক্ষায় সরকারের পক্ষ থেকে একটি হেল্প লাইন রয়েছে যেখানে ফোন করলে সাথে সাথে সহিংসতার শিকার শিশুদের রক্ষায় সরকারি সহায়তা পাওয়া যায়। শিশুদের রক্ষায় হেল্প লাইনের নাম্বারটি হলো, ‘১০৯৮’। এই নাম্বার টোল ফ্রি অর্থাৎ মোবাইল থেকে অথবা ফিক্সড ফোন থেকে এই নাম্বারে ফোন দিলে কোনো অর্থ কাটা যায় না।

গতকাল সোমবার গুলশানের একটি হোটেলে ‘বিশ্ব সমাজ কর্ম দিবস ২০২২’ উপলক্ষে আয়োজিত কর্মশালায় বক্তারা এসব তথ্য তুলে ধরেন। ইউনিসেফ এই কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সমাজ সেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন ইউনিসেফের নাতালি ম্যাককুলি প্রমুখ।

এতে বলা হয়, বাংলাদেশে এক লাখের বেশি সোস্যাল ওয়ার্কার প্রয়োজন কিন্তু আছে মাত্র তিন হাজারের কিছু বেশি। ফলে প্রয়োজনীয় সেবা দেয়া যায় না। কর্মশালায় বলা হয়, বাংলাদেশে সমাজ সেবা অধিদফতর থেকে অনুমোদিত অনেক সোসাইটি আছে এদের কেউই তাদের সামাজিক দায়িত্ব পালন করে না। কিন্তু অনুমোদনের শর্তে সামাজিক দায়িত্ব পালনের কথা বলা আছে। কর্মশালায় ১০৯৮ হেল্প লাইনটিকে জনপ্রিয় করে তোলার জন্য গণমাধ্যমের প্রতি আহবান জানানো হয়েছে যেন ভুক্তভোগীরা প্রয়োজনীয় সহায়তা পায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ৮ মার্চ, ২০২২, ১২:০১ পিএম says : 0
এরাতো বাংলাদেশকে সিঙ্গাপুর এবং ক্যানাডার থেকেও উন্নত করে ফেলেছে সেই জন্যই তো শিশুরা রাস্তায় থাকে না পেয়ে থাকে মরে যায়
Total Reply(0)
jack ali ৮ মার্চ, ২০২২, ১২:০৩ পিএম says : 0
আবু বকর রাদিয়াল্লাহু আনহু সবাইকে বেতন দিতেন চাকরি করুক আর না করুক ওমর রাদি আনহু খলিফা হলেন তখন তিনি সবার বেতন বাড়িয়ে দিলেন শুধু তাই নয় বাচ্চা হলে সাথে সাথে চাইল্ড বেনিফিট দেয়া হতো বৃদ্ধ মানুষদেরকে ভাতা দেওয়া হতো আর আমাদের ........... আমাদের টাকা বিদেশে পাঠিয়ে দিচ্ছে আর আমাদের দেশে তারা .......................র মত বাস করে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন