বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

বিএসসি ইন হেলথ টেকনোলজি ভর্তি আবেদন ১০ নভেম্বর থেকে

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইনস্টিটিউট অব হেলথ টেককোলজি (আইএইচটি) ঢাকা, রাজশাহী ও জনস্বাস্থ্য ইনস্টিটিউটে বিএসসি ইন হেলথ টেকনোলজি কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর।
বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১০ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে অনলাইনে আবেদন করা যাবে।
আইএইচটি ঢাকা ও রাজশাহী এবং জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিএসসি ইন হেলথ টেকনোলজি (ল্যাবরেটরি), বিএসসি ইন ফিজিওথেরাপি ও বিএসসি ইন হেলথ টেকনোলজি (রেডিওলজি ইন ইমেজিং) তিনটি কোর্সে মোট ২শ’ ৪০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।
মোট আসনের মধ্যে আইএইচটি ঢাকা বিএসসি ইন হেলথ টেকনোলজি (ল্যাবরেটরি) কোর্সে ৫৫ জন, বিএসসি ইন ফিজিওথেরাপি-তে ৫৫ জন এবং বিএসসি ইন হেলথ টেকনোলজি (রেডিওলজি ইন ইমেজিং) ৪০ জন ভর্তি হতে পারবেন।
এছাড়া আইএইচটি রাজশাহীতে বিএসসি ইন হেলথ টেকনোলজি (ল্যাবরেটরি) কোর্সে ৩০ জন, বিএসসি ইন ফিজিওথেরাপি ৩০ জন এবং জনস্বাস্থ্য ইনস্টিটিউটে বিএসসি ইন হেলথ টেকনোলজি (রেডিওলজি ইন ইমেজিং) ৩০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ সময় ২০ নভেম্বর (রোববার)। এছাড়া আগামী ২ ডিসেম্বর (শুক্রবার) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদনের সময় প্রি-পেইড টেলিটক নম্বর থেকে ১ হাজার ২৫০ টাকা জমা দিতে হবে।
স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) প্রফেসর ডা. মো. আবদুর রশীদ জানান, ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে যারা এইচএসসি পাশ করেছে তারা ভর্তির জন্য আবেদন করতে পারবে। পরীক্ষায় প্রাপ্ত জিপিএ (এসএসসি ও এইচএসসি) ৬ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় ২ দশমিক ৫ (২দশমিক ৫) জিপিএ এর কম পেলে অযোগ্য বিবেচিত হবে। এছাড়া ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে বয়স ৪৫ ও সরকারি চাকরি ৫ বছর হতে হবে বলেও জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps